'দৃষ্টি ভিন্ন খাতে ফেরাতে সরকার আলেমদের মাঠে নামিয়েছে'



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

দেশের বিরাজমান নৈরাজ্য থেকে জনদৃষ্টি ভিন্ন খাতে ফেরাতেই সরকার আলেমদের মাঠে নামিয়েছে বলে অভিযোগ করেছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

শুক্রবার (৪ ডিসেম্বর) বেলা ১১টায় স্বাস্থ্যখাতে নৈরাজ্য-দুর্নীতি বন্ধ ও ঔষধের লাগামহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে লেবার পার্টির ডাকা মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে গণস্বাস্থ্য সংস্থার ট্রাস্টি ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতা এই অভিযোগ করেন। লেবার পার্টি এ মানববন্ধনের আয়োজন করে।

তিনি বলেন, আজকে চারিদিকে যে নৈরাজ্য, এই থেকে দৃষ্টি সরাতে সরকারই আলেমদেরকে বিপথে চালিত করেছে।

অযথা এসব বিতর্কের না জড়িয়ে আলেমদের আন্দোলনে আাসার আহ্বান জানিয়ে জাফরুল্লাহ বলেন, দ্রব্যমূল্য বেড়েছে, গণতন্ত্র প্রতিষ্ঠা হচ্ছে না, তার জন্যে আন্দোলন করেন। সরকারের কিছু পয়সা পেয়ে তাদের কথায় নাচবেন না, তাদের কথায় নাচলে আপনাদেরই ক্ষতি হবে।

ঢাকা মহানগরে পূর্বানুমতি ছাড়া সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা আরোপের সিদ্ধান্তের সমালোচনা করে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ডিএমপির হঠাৎ নোটিশ। পুলিশ সরকারের খাদেম নয়, জনগণের খাদেম। পুলিশের শত অভাব-অভিযোগ আছে। আজকে পুলিশ অফিসারদের সরকারি বাড়ি-ঘর নেই। তাদের বেতনের চেয়ে বেশি ভাড়া দিয়ে বাইরে গিয়ে থাকতে হয়। এই অবস্থায় থাকলে তারা ঘুষ খাবে না তো কি করবে। পুলিশ বাহিনীর প্রতি আমার আবেদন থাকবে, অন্যায় নির্দেশের কথা আপনারা শুনবেন না।

বাংলাদেশে ভ্যাকসিন আনার বিষয় ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আপনারা জানেন- বাংলাদেশে ভ্যাকসিন আনতে যে চুক্তি করেছে সালমান এফ রহমানের ব্যাক্সিমকোর মাধ্যমে। সেটা ২ ডলার কমে পেতো যদি সরকারি কোম্পানি বিটিসিএলের মাধ্যমে আনা হতো। সরকারকে বলি, এটা আপনার বাবার পয়সা না, এটা জনগণের পয়সা। অপব্যয় করার অধিকার আপনার নেই। প্রধানমন্ত্রী আপনাকেও তারা বোকা বানাচ্ছেন, অনুগ্রহ করে ন্যায়-নীতির দিকে থাকুন।

লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে এবং জাহাঙ্গীর আলম মিন্টু পরিচালনায় এ সময় আরো বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা এডভোকেট তৈমুর আলম খন্দকার, বিএনপির সহ প্রান্তিক সম্পাদক অর্পনা রায় প্রমুখ।