কুয়াশায় ঢাকা মহাসড়ক!



সোহেল মিয়া, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী
কুয়াশায় ঢাকা মহাসড়ক

কুয়াশায় ঢাকা মহাসড়ক

  • Font increase
  • Font Decrease

ঢাকা-খুলনা মহাসড়ক থেকে: ঘন কুয়াশার তীব্রতায় ঢাকা পড়েছে সড়ক-মহাসড়কগুলো। গত কয়েকদিন ধরেই কুয়াশার ঘনত্ব বেড়েই চলছে। সন্ধ্যার পর থেকেই তীব্রতা বাড়ে কুয়াশার। সেই তীব্রতা চলে দুপুর পর্যন্ত।

আবহাওয়াবিদরা পূর্বাভাস দিয়েছে এমনটা চলবে আরও বেশ কয়েক দিন। বাড়তে পারে কুয়াশার আরও তীব্রতা। সেই সঙ্গে সপ্তাহজুড়ে হালকা শীত ও প্রকৃতিতে থাকবে ধোঁয়াশা।

কুয়াশার গভীরতার কারণে সড়ক-মহাসড়কগুলোতে যানবাহন চলছে ধীরগতিতে। দুর্ঘটনা এড়াতে যানবাহনগুলো হেডলাইট ও ফগ লাইট জ্বালিয়ে রেখেছে। তারপরেও কুয়াশার কারণে স্বাভাবিক গতিতে চলতে পারছে না যানবাহনগুলো।

ঘন কুয়াশার কারণে যানবাহন চলছে বাতি জ্বালিয়ে

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকাল ৭টায় ঢাকা-খুলনা মহাসড়ক ও সাড়ে ৭টায় ফরিদপুর-বরিশাল সড়কে দেখা যায়, কুয়াশায় পুরো অন্ধকার সড়কগুলো। যে সকল যানবাহনগুলো চলছে তা খুবই ধীরগতিতে। হেড লাইট ও ফগ লাইট জ্বালিয়ে রেখেছে চালকরা।

বরিশাল থেকে ছেড়ে আসা মাইক্রোবাসের চালক রফিকুল ইসলাম বার্তা২৪.কম-কে বলেন, সড়কে এতো কুয়াশা যে সামনের ১০ হাত দূরেরও কিছু দেখা যাচ্ছে না। দুর্ঘটনা এড়ানোর জন্য হেডলাইট জ্বালিয়ে দিয়েছি, তাও কোনো কাজ হচ্ছে না। কিছু সময় ধরে সড়কের পাশে দাঁড়িয়ে ছিলাম।

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়েছে, আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে। রাত থেকে ভোর পর্যন্ত নদী তীরবর্তী এলাকায় হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে। সারা দেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।