বঙ্গবন্ধুর অবমাননার প্রতিবাদে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সমাবেশ



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
সরকারি কর্মকর্তা-কর্মচারীদের প্রতিবাদ সমাবেশ। ছবি: বার্তা২৪.কম

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের প্রতিবাদ সমাবেশ। ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

উগ্র, মৌলবাদ ও ধর্মান্ধ গোষ্ঠী কর্তৃক কুষ্টিয়ায় রাতের আধারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙা ও বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে দেশব্যাপী প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে অংশ নিয়েছেন সরকারি কর্মকর্তা-কর্মচারী ও ব্যবসায়ীরা। ‘জাতির পিতার সম্মান, রাখবো মোরা অম্লান’ স্লোগান সম্বলিত ব্যানার নিয়ে এসব সমাবেশ ও মানববন্ধনে অংশ নেন তারা। বিভিন্ন জেলা থেকে ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট এর পাঠানো খবরে ডেস্ক রিপোর্ট।

ছবি: বার্তা২৪.কম

কক্সবাজার: বঙ্গবন্ধুর ভাস্কর্য ইস্যুতে কক্সবাজার জেলার সরকারি কর্মকর্তা-কর্মচারীদের প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে সাগরপাড়ের কবিতা চত্বরে প্রতিবাদে মিলিত হয়েছিলেন জেলার সর্বস্তরের সরকারি কর্মকর্তা-কর্মচারীরা। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন। তিনি বলেন, ভাস্কর্য নিয়ে ইসলামকে মুখোমুখি করা মোটেও সমীচীন নয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের প্রেরণা। আমরা বঙ্গবন্ধুকে স্মৃতিতে বাঁচিয়ে রাখে চাই। আগামী ১৬ ডিসেম্বর সমুদ্র সৈকতে বালুর ভাস্কর্য নির্মাণ করব। নিরবে দাঁড়িয়ে প্রতিবাদ জানাবো। তা বিশ্বময় ছড়িয়ে দিতে চাই।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আমিন আল পারভেজের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন- সমাবেশে জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শাহ রেজওয়ান হায়াত, পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান, ট্যুরিস্ট পুলিশের সুপার মোঃ জিল্লুর রহমান, সিভিল সার্জন ডাঃ মাহবুবুর রহমান, আর্মড পুলিশ ব্যাটালিয়নের সুপার আতিকুর রহমান, কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর পার্থ সারথি, কৃষি সম্প্রাসারণ অধিদফতরের উপপরিচালক আবুল কাশেম, বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার, কামাল হোসেন চৌধুরী, ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক ফাহমিদা বেগম, কক্সবাজার জেলা তৃতীয় শ্রেণির কর্মচারী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক স্বপন কান্তি পাল।

বরিশাল: ভাস্কর্য ভাঙার প্রতিবাদে সমাবেশ ও মিছিল করেছে বরিশাল বিভাগীয় ও জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা-কর্মচারী বৃন্দ। শনিবার সকাল সাড়ে ১০টায় বরিশাল নগরীর সার্কিট হাউজ চত্ত্বর থেকে বরিশালের বিভাগীয় কমিশনার ডক্টর অমিতাভ সরকারের নেতৃত্বে একটি প্রতিবাদী মিছিল বের হয়। মিছিলটি সার্কিট হাউজ, সদর রোড হয়ে অশ্বিনী কুমার হল চত্বরে এসে শেষ হয়। সমাবেশে বক্তব্য রাখেন, বিভাগীয় কমিশনার ডক্টর অমিতাভ সরকার, পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার আব্দুর রাজ্জাক, জেলা সিনিয়র দায়রা জজ মোঃ রফিকুল ইসলাম, জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানসহ বিভাগীয় ও জেলা পর্যায়ের সরকারি দফতরের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী।

ছবি: বার্তা২৪.কম

শেরপুর: জেলা প্রশাসন বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ও জাতির জনকের মর্যাদা অক্ষুণ্ন রাখতে প্রতিবাদ সভা করেছে। শনিবার সকালে জেলা শিল্পকলা একাডেমিতে এ সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন- জেলা বিজ্ঞ ও দায়রা জজ আল মামুন, জেলা প্রশাসক আনার কলি মাহবুব, পুলিশ সুপার কমান্ড্যান্ট ইনসার্ভিস আব্দুল্লাহ আল মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) বিল্লাল হোসেন, নারী ও শিশু নির্যাতন ট্রাইবুনালের বিচারক আক্তারুজ্জামান, চীফ জুডিশিয়ার ম্যাজিস্ট্রেট এসএম হুমায়ুন করিব, সিভিল সার্জন ডা. একেএম আনোয়ারুর রউফ, স্থানীয় সরকার উপ-পরিচালক এটিএম জিয়াউল ইসলাম, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা সাঈয়েদ এজেড মোরশেদ আলী, শেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আব্দুর রশিদসহ জেলা পর্যায়ের সকল সরকারি কর্মকর্তা ও কর্মচারীবৃন্দরা। বক্তারা বলেন, জাতির পিতার সম্মনের প্রতি আঘাত আসলে রক্ত দিয়ে তা প্রতিহত করা হবে। একটি মহল উস্কানিমূলক বক্তব্য দিয়ে সহজ-সরল মানুষকে উসকে দিয়ে দেশকে অস্থিতিশীল করতে চেষ্টা করছে। যা কোনভাবেই কাম্য নয়। এজন্য সকলকে সজাগ থাকতে হবে।

ছবি: বার্তা২৪.কম

বাগেরহাট: বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে বাগেরহাটে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা মাবনবন্ধন ও সমাবেশ করেছে। শনিবার সকালে বাগেরহাটের কেন্দ্রীয় শহীদ মিনারে জেলা পর্যায়ের সকল সরকারি কর্মকর্তা- কর্মচারীরা মাবনবন্ধন ও সমাবেশ করেছে। মাবনবন্ধন ও সমাবেশ চলাকালে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাগেরহাটের জেলা ও দায়রা জজ মোহাম্মদ গাজী রহমান, জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, সিভিল সাজন ডা. কেএম হুমায়ুন কবীর, মৎস্য কর্মকর্তা ড. খালেদ কনক, পূর্ব সুন্দরবন বিভাগের ডিএফও মুহাম্মদ বেলায়েত হোসেন, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মু. শাহ আলম। মানববন্ধনে বক্তারা বলেন, বঙ্গবন্ধুর সম্মান মানে বাংলাদেশের সম্মান। বঙ্গবন্ধুকে অপমান করা মানে বাংলাদেশকে অপমান করা বঙ্গবন্ধুর অপমান বাংলাদেশের মানুষ সহ্য করবে না।

ছবি: বার্তা২৪.কম

নাটোর: বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে সমাবেশ করেছে নাটোর জেলার অ্যাডমিনিস্ট্রেটিভ, জুডিশিযাল সার্ভিসসহ সকল পর্যায়ের সরকারি কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় দায়ীদের কঠোর শাস্তি চেয়েছেন তারা। শনিবার দুপুরে নবাব সিরাজ-উদ-দৌলা সরকরি কলেজ অডিটোরিয়ামে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা অ্যাডমিনিস্ট্রেটিভ অ্যাসোসিয়েশনের সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন পুলিশ সুপার লিটন কুমার সাহা, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এরশাদ উদ্দিন, সিভিল সার্জন কাজী মিজানুর রহমান, জেলা ও দায়রা জজ আব্দুর রহমান সরদার, চিফ জুডিশিয়াল ম্যাজিট্রেট হাবিবুর রহমান সিদ্দিকী, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক গোলাম রাব্বি, গণপূর্তের নির্বাহী প্রকৌশলী জাহিদুল ইসলাম, জেলা শিক্ষা অফিসার রমজান আলী আকন্দ, নবাব সিরাজউদ্দৌলা সরকারি কলেজের উপাধ্যক্ষ আব্দুল মোতালেব প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, বঙ্গবন্ধুর অবস্থান প্রতিটি বাঙালির হৃদয়ের। ভাস্কর্য ভেঙে বাঙালির হৃদয় থেকে জাতির পিতা বঙ্গবন্ধুর নাম মুছে ফেলা যাবে না।

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ে প্রতিবাদ সমাবেশ করেছে জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। শনিবার সকালে ঠাকুরগাঁও জেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত সমাবেশে জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা দায়রা জর্জ মামুনুর রশিদ, সিভিল সার্জন ডা: মাহফুজার রহমান সরকার, ভারপ্রাপ্ত পুলিশ সুপার কামাল হোসেন, ঠাকুরগাঁও সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ আবু বকর ছিদ্দিক, কৃষিসম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক আফতাব হোসেনসহ জেলা পর্যায়ের বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তাগণ।

এসময় সভাপতিত্বের বক্তব্যে জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর একটি ন্যক্কারজনক ঘটনা। এটি শুধু একজনের উপরে আক্রমণ নয়। এটা আমাদের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও সংবিধানের উপর আক্রমণ করা হয়েছে। তাই ধর্ম বর্ণ নির্বিশেষে আমাদের প্রত্যাক নাগরিকের এই ন্যক্কারজনক ঘটনার প্রতিবাদ করা নৈতিক ও সাংবিধানিক দায়িত্ব। তাই আমরা সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের দায়িত্ববোধ থেকে সারা বাংলাদেশে একযোগে এই প্রতিবাদের আয়োজন করেছি। এই আক্রমণে আমরা ঘরে চুপ করে বসে থাকতে পারিনা।

ছবি: বার্তা২৪.কম

গোপালগঞ্জ: ভাস্কর্য ভাঙচুর করার প্রতিবাদে ও দুষ্কৃতিকারীদের বিচারের দাবিতে গোপালগঞ্জে প্রতিবাদ সভা, মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে সরকারি কর্মকর্তা-কর্মচারী ফোরামসহ বিভিন্ন সংগঠন। শনিবার সকাল সাড়ে ১০টায় শেখ ফজলুল হক মনি অডিটরিয়ামে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সরকারি বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মো. মহব্বত আলী, পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান, সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ, কৃষি সম্প্রসারণের উপ-পরিচালক ড. অরবিন্দ কুমার রায়, বেসরকারি শিক্ষক সমিতির সভাপতি মাহে আলমসহ সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তারা বক্তব্য রাখেন। এছাড়া, জেলার টুঙ্গিপাড়া, কাশিয়ানী, মুকসুদপুর ও কোটারীপাড়ায় উপজেলায়ও একই কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। এসব সভায় সহস্রাধিক সরকারী কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

বক্তরা বলেন, বঙ্গবন্ধুর ডাকে বাংলাদেশ স্বাধীন হয়েছে। কিন্তু কিছুর মৌলবাদ, ভণ্ড পীরের অপব্যখ্যায় স্বাধীন বাংলাদেশের স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভেঙে ফেলা হয়েছে। এ ধরনের কর্মকাণ্ড কোনো ভাবেই মেনে নেয়া যায় না। এসব ভণ্ড পীর, আলেমদের অপব্যখ্যায় বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানান।

   

ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার বাংলাদেশ সফর স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) একটি কূটনৈতিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্র জানায়, পারস্পরিক সুবিধাজনক নতুন তারিখে এই সফরটি অনুষ্ঠিত হবে। এটি বাংলাদেশ ও ভারতের মধ্যে উচ্চ পর্যায়ের বিনিময় এবং দুই দেশের দ্বিপক্ষীয় সহযোগিতা এজেন্ডার অগ্রগতি পর্যালোচনার অংশ।

২০ এপ্রিল ভারতীয় পররাষ্ট্র সচিবের সঙ্গে নৈশভোজে অংশ নেওয়ার জন্য আমন্ত্রিত অতিথিদেরও এ সংক্রান্ত একটি বার্তা দেওয়া হয়েছে। এতে বলা হয়েছে, ‘সফরটি স্থগিত করা হয়েছে।’

সফরের বিষয়ে ঢাকা ও নয়াদিল্লি থেকে আনুষ্ঠানিক কোনো ঘোষণা না দিলেও শনিবার সংক্ষিপ্ত সফরে তার ঢাকায় আসার কথা ছিল।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক ছাড়াও পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদের সঙ্গে ভারতের পররাষ্ট্র সচিবের বৈঠকের কথা ছিল।

;

পাবনায় ২৪২ মেট্রিকটন ভারতীয় চিনি জব্দ, আটক ২৩



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

শুল্ক ফাঁকি দিয়ে ভারত থেকে চোরাইপথে আনা ২৪২ মেট্রিকটন ভারতীয় চিনিসহ ১২টি ট্রাক জব্দ করেছে পাবনা জেলা পুলিশ। এ সময় ট্রাকচালক ও হেলপারসহ ২৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বিকেলে জেলা গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযানে তাদের গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম।

তিনি জানান, দীর্ঘদিন ধরে একটি চক্র অবৈধভাবে আমদানিকৃত ভারতীয় চিনি দেশে এনে বিভিন্ন জেলায় বিক্রি করছিল। এমন খবরের ভিত্তিতে মাঠে নামে পুলিশ। পরে কাজিরহাট ঘাট এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। এসময় তারা মালামালের বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। এরপর এগুলো জব্ধ করা হয় এবং ২৩ জনকে আটক করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম আরও জানান, এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন। তদন্তের পর এ বিষয়ে বিস্তারিত তথ্য জানানো হবে।

;

জিআই স্বীকৃতি পেল নরসিংদীর অমৃত সাগর কলা



শরীফ ইকবাল রাসেল, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নরসিংদী
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

নরসিংদীর অমৃত সাগর কলা ভৌগোলিক নির্দেশক বা জিআই (জিওগ্রাফিক্যাল ইনডিকেশন) পণ্যের স্বীকৃতি পেয়েছে। এই স্বীকৃতি পাওয়ায় খুশি চাষিরা। এতে নরসিংদীর অবস্থানকে আরও উপরে নিয়ে গেছে বলে জানালেন জেলা প্রশাসক।

কোনো দেশের নির্দিষ্ট ভূখণ্ডের মাটি, পানি, আবহাওয়ার প্রেক্ষাপটে সেখানকার জনগোষ্ঠীর সংস্কৃতি কোনো একটি পণ্য উৎপাদনে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখলে সেটিকে সেই দেশের জিআই পণ্য হিসেবে স্বীকৃতি দেয়া হয়।

দেশীয় ও আন্তর্জাতিক বাণিজ্যে জিআই এর স্বীকৃতি খুবই তাৎপর্যপূর্ণ। এবার সেই জিআই পণ্যের তালিকায় নরসিংদীর অমৃত সাগর কলা। গত ৮ ফেব্রুয়ারি শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন প্রতিষ্ঠান পেটেন্ট, ডিজাইন ও ট্রেডমার্কস অধিদফতর নরসিংদীর অমৃত সাগর কলার ভৌগোলিক নির্দেশক বা জিআই পণ্যের স্বীকৃতি প্রদান করে। জিআই সনদপত্রটি ১১ ফেব্রুয়ারি সরকার প্রধানের হাতে তুলে দেয়া হয়। এই স্বীকৃতিতে খুশি কলাচাষিরা।

নরসিংদী কৃষি সম্প্রসারণ অধিদফতরের সূত্রে জানা যায়, নরসিংদীতে দোআঁশ ও বেলে দোআঁশ মাটি থাকায় এখানে অমৃত সাগর কলার চাষাবাদ বেশি হয়। অমৃত সাগর কলা স্থানীয় বাজারের চাহিদা পুরণ করে আশপাশের জেলা ও রাজধানীতে সরবরাহ করা হয়।

শুধু তাই নয়, দেশের বাইরেও রফতানি হচ্ছে এই সাগর কলা। এরই প্রেক্ষিতে ই-কমার্স ডেভেলপমেন্ট সেন্টারের সহযোগিতায় নরসিংদীর লটকন ও অমৃত সাগর কলাকে ভৌগোলিক নির্দেশক পণ্য হিসেবে অন্তর্ভুক্ত করার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে আবেদন করা হয়। আবেদনের প্রেক্ষিতে যাচাই বাছাই শেষে সাগর কলাকে জিআই পণ্য হিসেবে স্বীকৃতি প্রদান করে কর্তৃপক্ষ।

নরসিংদী জেলা প্রশাসক ড. বদিউল আলম জানান, জিআই পণ্য হিসেবে স্বীকৃতি পাওয়ায় বাণিজ্যিকভাবে অমৃত সাগর কলা দেশে ও দেশের বাইরে রফতানিতে ব্যাপক সাড়া ফেলবে।

জেলা কৃষি বিভাগের তথ্যমতে, চলতি বছর জেলায় ৫৮০ হেক্টর জমিতে অমৃত সাগর কলার চাষাবাদ করা হয়েছে। এই স্বীকৃতিতে আগামী বছর এর চাষাবাদ আরও বাড়বে বেলে আশাবাদ সচেতন মহলের।

;

প্রীতি ফুটবল ম্যাচ খেলতে রাজবাড়ী আসছেন ব্যারিস্টার সুমন



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

প্রীতি ফুটবল ম্যাচ খেলতে রাজবাড়ী আসবেন দেশের আলোড়ন সৃষ্টিকারী ব্যক্তিত্ব হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য, ক্রীড়া সংগঠক ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। সবকিছু ঠিক থাকলে শুক্রবার (১৯ এপ্রিল) দুপুর ৩টায় রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের বহরপুর রেলস্টেশন সংলগ্ন ঐতিহ্যবাহী বহরপুর রেলওয়ে মাঠে খেলবেন তিনি ও তার দল।

বালিয়াকান্দিতে খেলতে আসার বিষয়টি ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন নিজেই তার ফেসবুক পোস্টের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন। বি.এন.বি.এস আন্তঃজেলা ফুটবল টুর্নামেন্ট পরিচালনা কমিটি বহরপুরের আয়োজনে এ প্রীতি ফুটবল ম্যাচে ব্যারিস্টার সুমন একাডেমি বনাম মাগুরা জেলা ফুটবল একাদশ অংশগ্রহণ করবে।

বি.এন.বি.এস আন্তঃজেলা ফুটবল টুর্নামেন্ট পরিচালনা কমিটির সভাপতি মো. আবুল কালাম আজাদ বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমের জনপ্রিয় মুখ হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন শুক্রবার (১৯ এপ্রিল) বিকাল ৩টায় ঐতিহ্যবাহী বহরপুর রেলওয়ে মাঠে ফুটবল খেলতে আসবেন। খেলার মাঠটি প্রস্তুত করা হয়েছে। আয়োজক কমিটির পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পূর্ণ হয়েছে।

রাজবাড়ীর পুলিশ সুপার জি.এম.আবুল কালাম আজাদ বলেন, বহরপুর রেলওয়ে মাঠে ব্যারিস্টার সুমন তার একাডেমির খেলোয়াড় নিয়ে ফুটবল খেলতে আসবেন। এ খেলায় হাজার হাজার দর্শক হবে। জেলা পুলিশের পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রাখা হবে। খেলার মাঠসহ আশপাশের এলাকা আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে জেলা পুলিশের পক্ষ থেকে ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

বি.এন.বি.এস আন্তঃজেলা ফুটবল টুর্নামেন্ট পরিচালনা কমিটির সভাপতি কাজী শহিদুল ইসলামের (সাহিদ) সভাপতিত্বে খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে রেলমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিমের।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে থাকবেন রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ,বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ আবুল কালাম আজাদ,কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান অলিউজ্জামান চৌধুরী টিটু,বালিয়াকান্দির উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম,বালিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ আলমগীর হোসেন, বালিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ হান্নানসহ স্থানীয় জনপ্রতিনিধি ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

;