মাগুরায় সাইকেল পেল ৩৫৯ স্কুলছাত্রী



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, মাগুরা
মাগুরায় সাইকেল পেল ৩৫৯ স্কুলছাত্রী। ছবি: বার্তা২৪.কম

মাগুরায় সাইকেল পেল ৩৫৯ স্কুলছাত্রী। ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

‘‘১৮ এর আগে বিয়ে নয়, ২০ এর আগে সন্তান নয়”- এ শ্লোগান নিয়ে বাল্যবিবাহ প্রতিরোধে মাগুরা সদর উপজেলার ১৩টি ইউনিয়নের ৫৬টি শিক্ষা প্রতিষ্ঠানে ৩৫৯ জন দরিদ্র ও মেধাবী ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়েছে।

এলজিএসপি-৩ এর আওতায় মাগুরা সদর উপজেলাধীন ১৩ ইউনিয়ন পরিষদের মেধাবী ছাত্রীদের মাঝে এ সাইকেল বিতরণ করা হয়।

এ বিতরণী অনুষ্ঠান উপলক্ষে মঙ্গলবার (১৫ ডিসেম্বর) দুপুরে নোমানী ময়দানে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

সভায় জেলা প্রশাসক ড. আশরাফুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন- স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক কামরুজ্জামান,সদর উপজলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, সদর উপজেলা নির্বাহী অফিসার আবু সুফিয়ান, রাঘবদাইড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুল আলম বাবুল ফকির ও সাংবাদিক রুপক আইচ প্রমুখ ।

সদর উপজলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান জানান, মাগুরা সদর উপজেলাকে বাল্যবিবাহ মুক্ত করতে ও মেয়ে শিক্ষার্থীদের বাল্যবিবাহ প্রতিরোধ করতে সরকারের এ উদ্যাগ প্রশংসনীয়। এর আগেও সদর উপজেলায় আমরা মেয়েদের মাঝে সাইকল বিতরণ করেছি। আজ সদরের ১৩ ইউনিয়নের ৫৬টি শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রীদের মাঝে ৩৫৯টি সাইকেল বিতরণ করলাম। যার বাজার মূল্য ২৭ লক্ষ ৫৪ হাজার টাকা ।

বাইসাইকেল পাওয়া বজরুক শ্রীকুন্ডী এম এ হামিদ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী প্রিয়া খাতুন, তমা, শিমু খাতুনসহ জানাতুল তাদের অনুভূতি ব্যক্ত করে বলেন ,আমরা এ বিদ্যালয়ে ৬ষষ্ঠ শ্রেণিতে পড়াশুনা করছি। বিদ্যালয় থেকে আমাদের বাড়ি ২-৩ কিলামিটার দূরে। সরকার আমাদের যে সহযোগিতা করল তার জন্য আমরা খুবই খুশি ও আমাদের পরিবারও আনন্দিত। এখন থেকে আমরা এ সাইকেলযোগে নিয়মিত বিদ্যালয়ে যাতায়াত করতে পারবো।