কাঁচা লংকা রেস্টুরেন্টকে ২ লক্ষ টাকা জরিমানা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
কাঁচা লংকা রেস্টুরেন্টকে ২ লক্ষ টাকা জরিমানা। ছবি: বার্তা২৪.কম

কাঁচা লংকা রেস্টুরেন্টকে ২ লক্ষ টাকা জরিমানা। ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

রাজধানীর শ্যামলি এলাকায় ‘কাঁচা লংকা রেস্টুরেন্ট’ এ মোবাইল কোর্ট পরিচালনা করে দুই লক্ষ টাকা জরিমানা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অ্যক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জ্যোতিশ্বর পাল এর নেতৃত্বে এই অভিযান চালানো হয়।

এসময় রেস্টুরেন্টটিতে লেবেলবিহীন খাদ্য উপকরণ, দই, বোরহানি ও ফ্রিজে সংরক্ষিত খাদ্য পাওয়া যায়। বেকারিটিতে খাদ্যদ্রব্য উৎপাদনে অব্যবস্থাপনা ও দায়িত্বহীনতা পরিলক্ষিত হয় এবং পরিষ্কার-পরিচ্ছন্নতার ঘাটতি দেখা যায়।

এছাড়াও রেস্টুরেন্ট কর্তৃপক্ষ হালনাগাদ লাইসেন্স, যথাযথ কর্তৃপক্ষ প্রদত্ত সকল কর্মচারীর স্বাস্থ্য সনদ, পেস্ট কন্ট্রোল প্রমাণকসহ আনুষঙ্গিক কাগজপত্র প্রদর্শনে ব্যর্থ হওয়ায় নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর বিধান অনুযায়ী ২ লক্ষ টাকা জরিমানা করা হয়।

এসময় রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে যথাযথভাবে লেবেলিং প্রক্রিয়া অনুসরণসহ পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখা ও করোনাকালীন স্বাস্হ্যবিধি মেনে চলতে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করা হয়।

অভিযানকালে নিরাপদ খাদ্য পরিদর্শক আব্দুল খালেক মজুমদার, মনিটরিং অফিসার মোঃ আমিনুল ইসলাম, খাদ্য বিশ্লেষক মোঃ ফারহানুল আলম এবং ব্যাটালিয়ন আনসার সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।