আবহাওয়া শুষ্ক থাকলেও বাড়বে কুয়াশা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
আবহাওয়া শুস্ক থাকলেও বাড়বে কুয়াশা

আবহাওয়া শুস্ক থাকলেও বাড়বে কুয়াশা

  • Font increase
  • Font Decrease

অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে বলে পূর্বাভাস জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এছাড়া মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশের নদী আববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা ও দেশের অন্য এলাকায় হালকা শেকে মাঝারি ধরণের কুয়াশা পড়তে পারে।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্ভাভাসে এ তথ্য জানায় আবহাওয়া অধিদপ্তর।

পূর্বাভাসে জানানো হয়, দেশে বেশ কয়েকটি অঞ্চলের ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বইতে শুরু করার পর গত দু’দিনে তাপমাত্রা কিছুটা বেড়েছে। কিন্তু মঙ্গলবার রাত থেকে তাপমাত্রা আবার কমতে শুরু করেছে। এছাড়া আগামী শুক্রবার বা শনিবার থেকে আবারও সারাদেশের ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

আবহাওয়া অধিদফতর জানায়, গোপালগঞ্জ, কুমিল্লা, রাজারহাট ও চুয়াডাঙ্গা অঞ্চলের উপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। রাত ও দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়া অফিস জানায়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও আশেপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমি লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর প্রভাবে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

মঙ্গলবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় তেঁতুলিয়ায় ৭ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস, যা গতকাল ছিল তেঁতুলিয়াতে ৭ দশমিক ৫। এদিকে গতকাল ঢাকায় ছিল ১৪, আজ ১ দশমিক ২ ডিগ্রি কমে ১২ দশমিক ৮, ময়মনসিংহে ছিল ১০ দশমিক ৭, আজ ১০ দশমিক ৪, চট্টগ্রামে ছিল ১৩ দশমিক ১, আজ কিছুটা বেড়ে ১৩ দশমিক ৮, সিলেটে ছিল ১১ দশমিক ৮, আজ ১৪ দশমিক ৭, রাজশাহীতে ছিল ১১ দশমিক ২, আজ ১২, রংপুরে ছিল ১২ দশমিক ৪, আজ ১১ দশমিক ৭ খুলনায় ছিল ১১ দশমিক ৪, আজ ১২ দশমিক ২ এবং বরিশালে ছিল ১০ দশমিক ৫, আজ ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।