কুমিল্লায় মালবাহী ট্রেনের ধাক্কায় সিএনজির যাত্রী নিহত, আহত ৩



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা
কুমিল্লায় মালবাহী ট্রেনের ধাক্কায় সিএনজির যাত্রী নিহত। ছবি: বার্তা২৪.কম

কুমিল্লায় মালবাহী ট্রেনের ধাক্কায় সিএনজির যাত্রী নিহত। ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

কুমিল্লা নগরীতে মালবাহী ট্রেনের ধাক্কায় সিএনজি চালিত অটোরিকশার এক যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত তিনজন।

বুধবার (৩০ ডিসেম্বর) সকালে নগরীর শাসনগাছা রেলক্রসিংয়ে এ ঘটনা ঘটে।

নিহতের নাম ফরিদ মুন্সী (৬৫)। তিনি জেলার দেবিদ্বার উপজেলার বাসিন্দা বলে প্রাথমিকভাবে জানা গেছে। আহতরা হলেন তার স্ত্রী পেয়ারা বেগম, মেয়ে আখি আক্তার ও ভাগিনা সিএনজি চালক রাকিবুল ইসলাম।

স্থানীয় সূত্রে জানা গেছে, ডাক্তার দেখাতে ভোরে দেবিদ্বার থেকে কুমিল্লায় আসেন বৃদ্ধ ফরিদ মুন্সী। শাসনগাছা এলাকায় রেলওয়ে ক্রসিংয়ের সিগন্যাল অতিক্রম করার সময় ট্রেনের ধাক্কায় দুমড়ে মুচড়ে যায় সিএনজিটি। পরে আহতদের উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে মারা যান বৃদ্ধ ফরিদ মুন্সী। চিকিৎসাধীন আছেন গুরুতর আহত ওই তিনজন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রেলগেটের ফাকা অংশ দিয়ে ঝুঁকি নিয়ে সিএনজিটি লেভেল ক্রসিং অতিক্রম করছিল। এ সময় মালবাহী ট্রেনের সামনে পড়ে গেলে ট্রেনের ধাক্কা লাগে সিএনজিটিতে। পরে সিএনজিটি প্রায় ১শ’ মিটার দূরে নিয়ে যায় ওই ট্রেনটি।

সকাল ১০টার দিকে কুমিল্লা রেলস্টেশন মাস্টার সফিকুর রহমান জানান, চট্টগ্রাম থেকে ঢাকাগামী ওই মালবাহী ট্রেন শাসনগাছা রেলক্রসিং অতিক্রম করার সময়ে রেললাইনের উপরে একটি যাত্রীবাহী সিএনজি অটোরিকশা হঠাৎ চলে আসে। এ সময় সিএনজি অটোরিকশাটিকে মুখে করে প্রায় ১শ’ মিটার দূরে নিয়ে যায় ট্রেনটি। এতে সিএনজিটি দুমড়ে মুচড়ে যায় এবং ওই হতাহতদের ঘটনা ঘটে। দুর্ঘটনায় ট্রেনের ইঞ্জিনের এয়ার পাইপ নষ্ট হয়ে যায়। পরে ট্রেনটি রেলস্টেশনে এনে মেরামত করা হয়।