বুড়িগঙ্গা-কর্ণফুলী নদীর ময়লা আবর্জনা অপসারণের সুপারিশ



সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বুড়িগঙ্গা ও কর্ণফুলী নদীর ময়লা আবর্জনা ও পলিথিন অপসারণ করার জন্য জরুরি ভিত্তিতে গ্র্যাব ড্রেজার সংগ্রহপূর্বক কার্যক্রম গ্রহণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সংসদ ভবনে ‘নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য নৌ-পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল এবং এস এম শাহজাদা অংশগ্রহণ করেন।

বৈঠকে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ এর উন্নয়ন পরিকল্পনা, বাস্তবায়ন ও উন্নয়ন কার্যক্রম এবং অডিট আপত্তি ও জনবল নিয়োগ সংক্রান্ত বিষয়াদি সম্পর্কে বিশদ আলোচনা করা হয়।

বৈঠকে বুড়িগঙ্গা ও কর্ণফুলী নদীর ময়লা আবর্জনা ও পলিথিন অপসারণ করার জন্য জরুরি ভিত্তিতে গ্র্যাব ড্রেজার সংগ্রহপূর্বক কার্যক্রম গ্রহণের সুপারিশ করা হয়।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের অডিট আপত্তির বিস্তারিত বিবরণ আগামী সভায় উপস্থাপন এবং শূন্যপদে জনবল নিয়োগ ও পদোন্নতির কার্যক্রম গ্রহণের জন্য কমিটি সুপারিশ করে।

এছাড়া চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ এবং চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সাথে সমন্বয়ের মাধ্যমে জলাবদ্ধতা দূরীকরণে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করেছে।

বৈঠকে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থা প্রধানগণসহ নৌ পরিবহন মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।