পুলিশ হবে ঘুষ ও দুর্নীতিমুক্ত: এসপি বিপ্লব



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

দুর্নীতির সাথে জড়িত পুলিশ সদস্যদের জায়গা থানায় হবে না মন্তব্য করেছেন রংপুর জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার।

তিনি বলেছেন, কোন পুলিশ সদস্যের বিরুদ্ধে অবৈধ উপায়ে অর্থ উপার্জনের অভিযোগ প্রমাণিত হলে তার জায়গা থানায় হবে না। পুলিশ হবে ঘুষ ও দুর্নীতিমুক্ত। কারণ আমরা দুর্নীতিমুক্ত, স্বচ্ছ ও জবাবদিহিমূলক পুলিশি ব্যবস্থা গড়ে তুলতে বদ্ধপরিকর।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) দুপুরে মাসিক অপরাধ ও আইনশৃঙ্খলা পর্যালোচনা সভায় তিনি এ কথা বলেন। মিঠাপুকুর থানা পুলিশ এ সভার আয়োজন করে।

মাসিক অপরাধ ও আইনশৃঙ্খলা পর্যালোচনা সভা। ছবি: বার্তা২৪.কম

সভায় বিপ্লব কুমার সরকার বলেন, থানার পুলিশ সদস্যদের সর্বোচ্চ সহযোগিতার মানসিকতা নিয়ে কাজ করতে হবে। সার্বিক আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, মাদক উদ্ধার, জুয়া-চোরাচালান, বাল্যবিবাহ, ইভটিজিং প্রতিরোধ, আসামি গ্রেফতার ও গ্রেফতারি পরোয়ানা তামিলসহ থানায় আগত সেবা ভোগীদের সেবা প্রদান নিশ্চিত করতে হবে।

এসপি বলেন, পুলিশ জনগণের সেবা প্রদানকারী একটি প্রতিষ্ঠান। জাতি ধর্ম, বর্ণসহ সকল শ্রেণি পেশার মানুষ থানায় আইনি সেবা সহায়তা পাবে। থানায় কোন দালাল থাকবে না। থানায় জনগণ কোনোভাবেই যেন হয়রানির শিকার না হয়, সেদিকে থানা পুলিশকে সর্বোচ্চ সতর্ক থাকতে হবে। যদি কোনো পুলিশ অপরাধের সঙ্গে জড়িয়ে পড়ে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সভায় আরো উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার( প্রশাসন ও অপরাধ ) মধুসূদন রায়, সিনিয়র সহকারী পুলিশ সুপার (ডি-সার্কেল) মো. কামরুজ্জামান, মিঠাপুকুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিরুল ইসলাম প্রমুখ।

এছাড়া সভায় মিঠাপুকুর থানা পুলিশ ও বৈরাতীহাট তদন্তকেন্দ্রের কর্মকর্তারাসহ থানার এসআই ও এএসআইগণ উপস্থিত ছিলেন।