বেনাপোল সীমান্তে ভারত ফেরত বাংলাদেশি যাত্রী আটক



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বেনাপোল (যশোর)
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

যশোরের বেনাপোল সীমান্তে ১২ হাজার ৫শ’ মার্কিন ডলার, ২০ হাজার ভারতীয় রুপি ও ৩টি মোবাইল ফোনসহ কবির উদ্দীন (৪২) নামে ভারত ফেরত বাংলাদেশি পাসপোর্ট যাত্রীকে আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) সদস্যরা।

আটককৃত আসামি কবির উদ্দিন গোপালগঞ্জের কাশিয়ানী থানাধীন ফুকরা গ্রামের কাঞ্চন আলীর ছেলে।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) রাত ৮টায় বেনাপোল আইসিপি ক্যাম্পের সুবেদার আশরাফ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তবে এ যাত্রীকে সকালে আটকের খবর পাওয়া গেলেও দিনভর চেষ্টা করে বিজিবির কাছ থেকে কোন তথ্য পাওয়া যায়নি।

বিজিবি জানায়, তারা গোঁপন সংবাদের ভিত্তিতে জানতে পারে ভারত থেকে ফিরে আসা এক বাংলাদেশি পাসপোর্ট যাত্রী বিপুল পরিমাণ মার্কিন ডলার ও ভারতীয় রুপি নিয়ে বাংলাদেশে ঢুকছে। এমন সংবাদে বিজিবি চেকপোস্ট এলাকায় নিরাপত্তা জোরদার করে। একপর্যায়ে পাসপোর্ট যাত্রী ইমিগ্রেশন কার্যক্রম শেষে বেনাপোল আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের সামনে এলে তার গতিরোধ করা হয়। পরে সন্দেহ হলে তার জুতার ভেতর বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ১২ হাজার ৫শ’ মার্কিন ডলার ও ২০ হাজার ভারতীয় রুপি পাওয়া যায়। এছাড়া সাথে থাকা ব্যাগ থেকে ৩টি মোবাইল সেট জব্দ করা হয়।

বেনাপোল আইসিপি ক্যাম্পের সুবেদার আশরাফ আলী বলেন, জব্দকৃত বৈদেশিক মুদ্রা ও মোবাইল সেটের সিজার মূল্য ১১ লক্ষ ৩৯ হাজার ৮শ’ টাকা। আটককৃতের বিরুদ্ধে মুদ্রা পাচার আইনে মামলা দিয়ে রাতে বেনাপোল পোর্টথানায় সোপর্দ করা হয়েছে।

বেনাপোল পোর্ট থানার কর্মকর্তা (ওসি অপারেশন) আজিজুল হক বলেন, মুদ্রা পাচারকারীকে আগামীকাল শুক্রবার সকালে যশোর আদালতে সোপর্দ করা হবে।