দেশে ২৫৭ দিনের মধ্যে সবচেয়ে কম মৃত্যু, শনাক্ত ৬৫৬

  বাংলাদেশে করোনাভাইরাস



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৬৫৬ জন করোনাভাইরাসে (কোভিড ১৯) আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ সময়ে মারা গেছেন ৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ বুধবার (২০ জানুয়ারি) এই তথ্য জানানো হয়। গত ২৫৭ দিনের মধ্যে এটা একদিনে সবচেয়ে কম মৃত্যুর সংখ্যা। এর আগে ৮ মে ২৪ ঘণ্টায় ৭ জনের মৃত্যুর তথ্য জানানো হয়েছিল।

এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫ লাখ ২৯ হাজার ৬৮৭ জন। এ পর্যন্ত দেশে মোট ৭ হাজার ৯৫০ জনের মৃত্যু হয়েছে। আর সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৪ হাজার ৪৭২।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের সরকারি-বেসরকারি ১৯৯টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৪১০টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ৩৫ লাখ ৬৬৭টি।

নমুনা পরীক্ষা বিবেচনায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক ২৬ শতাংশ। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৫ দশমিক ১৩ শতাংশ।

নতুন যে ৮ জন মারা গেছেন তারা সবাই পুরুষ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৫০ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৬১৭ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছে। এ নিয়ে মোট সুস্থ হয়েছে ৪ লাখ ৭৪ হাজার ৪৭২ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৮ শতাংশ।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

 

  বাংলাদেশে করোনাভাইরাস