পদ্মা সেতুর নাম ‘শেখ হাসিনা সেতু’ করতে রিট



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বহুল প্রত্যাশিত পদ্মা সেতুর নাম প্রধানমন্ত্রী নামে ‘শেখ হাসিনা সেতু’ নামকরণের ঘোষণা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী কামরুজ্জামান স্বাধীন। আবেদনে পদ্মা সেতুর নাম শেখ হাসিনার নামে করার ঘোষণার কেন নির্দেশ দেওয়া হবে না- তা জানতে চেয়ে রুল জারির আরজি জানানো হয়েছে।

বুধবার (২০ জানুয়ারি) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করা হয়। রিটে মন্ত্রিপরিষদ সচিব, সেতু মন্ত্রণালয়ের সচিব, পদ্মা সেতুর প্রধান প্রকৌশলী এবং প্রকল্প পরিচালককে বিবাদী করা হয়েছে।

এ বিষয়ে আইনজীবী কামরুজ্জামান স্বাধীন বলেন, ‘রিট আবেদনটি বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে শুনানি হতে পারে।’

আবেদনে উল্লেখ করা হয়েছে, পদ্মা সেতুর কাজ শুরুর আগেই বিশ্বব্যাংকসহ বিভিন্ন দাতা সংস্থা মুখ ফিরিয়ে নেয়। তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে সেতু তৈরির কথা ঘোষণা দেন। প্রধানমন্ত্রীর একক সিদ্ধান্তে পদ্মা সেতু আজকে পূর্ণতা পেতে যাচ্ছে। এসব বিষয় বিবেচনায় নিয়ে এই সেতু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামেই হওয়া উচিত। দেশের অধিকাংশ মানুষও চায় সেতুটির নাম শেখ হাসিনা সেতু করা হোক।