সুন্দরবনে দুই জেলেকে ধরে নিয়ে গেছে বাঘ!



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাতক্ষীরা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জ এলাকা থেকে দুই জেলেকে বাঘে ধরে নিয়ে গেছে এবং তাদের একজন সহযোগী নিখোঁজ আছেন বলে খবর পাওয়া গেছে। গত বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বিকেলে তাদের ধরে নিয়ে যায় বাঘ। শুক্রবার বেলা দুইটা পর্যন্ত তাদের কোনও সন্ধান পাওয়া যায়নি।

বাঘে ধরে নিয়ে যাওয়া দুজন হলেন- সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কৈখালী ইউনিয়নের পশ্চিম কৈখালী গ্রামের কফিল উদ্দিনের ছেলে রতন (৪২) ও একই গ্রামের মনো মিস্ত্রি নামে এক ব্যক্তির ছেলে মিজানুর রহমান (৪০)। এ ঘটনায় নিখোঁজ অন্যজন হলেন আবু মুসা (৪১)। তিনি জয়াখালি গ্রামের সাত্তারের ছেলে।

কৈখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুর রহিম জানান, জীবিকার প্রয়োজনে রতন, মিজানুর রহমান ও আবু মুসা এক সঙ্গে সুন্দরবনে গিয়েছিলেন। বৃহস্পতিবার সন্ধ্যার পর আবু মুসা মুঠোফোনে তাকে জানান, রতন ও মিজানুরকে কাচিকাটা এলাকা থেকে বাঘে ধরে নিয়ে গেছে। এরপর থেকে তার মুঠোফোন বন্ধ পাওয়া যাচ্ছে। পরে তিনি ঘটনাটি রাত নয়টার দিকে কৈখালী ফরেস্ট স্টেশনকে জানান।

এ বিষয়ে কৈখালী ফরেস্ট স্টেশন কর্মকর্তা মোবারক হোসেন জানান, এক সপ্তাহের মধ্যে তার ওই স্টেশন দিয়ে আবু মুসা নামে কোনো ব্যক্তি বৈধভাবে সুন্দরবনে প্রবেশ করেননি। শুনেছি বাঘ যাদের ধরে নিয়ে গেছে কিংবা নিখোঁজ রয়েছেন, তারা কেউ জেলে নয়। তারা চোরাচালানের সঙ্গে জড়িত।

তিনি আরও জানান, সুন্দরবনের ভারতের অংশে দুজন বাংলাদেশি মারা গেছেন বলে জানা গেছে। তবে তারা কিভাবে মারা গেছেন সে বিষয়ে বিস্তারিত জানা যায়নি।