মানিকগঞ্জে বাল্লা ইউপি চেয়ারম্যান সাময়িক বহিষ্কার



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ
বাল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী রেজা

বাল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী রেজা

  • Font increase
  • Font Decrease

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার ১নং বাল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী রেজাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

শনিবার (২৩ জানুয়ারি) দুপুরে হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। বৃহস্পতিবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. আবুজাফর রিপন স্বাক্ষরিত প্রজ্ঞাপনের মাধ্যমে বিষয়টি সম্পর্কে নিশ্চিত হওয়া যায় বলে জানান তিনি।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, যেহেতু কাজী রেজার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে হরিরামপুর থানায় দায়েরকৃত ফৌজদারী মামলা নং-০৬, তারিখ: ০৮/০৪/২০১৮, মামলা নং-১৯, তারিখ: ২৮/০৫/২০১৮ এবং মামলা নং-০৬, তারিখ: ১৭/১১/২০১৫ রুজু হওয়ায় জনস্বার্থে তাঁর দ্বারা ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে।

সেহেতু কাজী রেজা কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪(১) অনুযায়ী তাকে তার স্বীয় পদ হতে সাময়িক বহিষ্কার করা হলো বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

বাল্লা ইউপি চেয়ারম্যানকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না বলে আগামী ১০ কার্য দিবসের মধ্যে জবাব দাখিলের জন্য প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে বলেও জানান ইউএনও সাইফুল ইসলাম।