বৈদ্যুতিক তার ছিঁড়ে ৪ জন নিহত, বিদ্যুৎ বিভাগের দুঃখপ্রকাশ



স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিদ্যুতের তার ছিঁড়ে একই পরিবারের চারজন নিহত হওয়ায় বিদ্যুৎ বিভাগ গভীর দুঃখ প্রকাশ করছে। শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়ে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের ব্যবস্থা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য যে, পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি) এর আওতাধীন নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর পূর্বাচল জোনাল অফিস এলাকায় গত শুক্রবার (২২ জানুয়ারি) রাত ৯টায় বিদ্যুতের তার ছিঁড়ে ঘরে আগুন লেগে একই পরিবারের স্বামী-স্ত্রী ও তাদের দুই সন্তানসহ মোট চারজনের করুণ মৃত্যু হয়েছে। এ দুর্ঘটনার খবর পেয়ে নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর সিনিয়র জেনারেল ম্যানেজারসহ অন্যান্য কর্মকর্তারা ঘটনাস্থলে যান।

দুর্ঘটনার প্রকৃত কারণ উদঘাটন ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণের জন্য আরইবি- এর পরিচালক (প্রশাসন) এর নেতৃত্বে ইতিমধ্যে ৪ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি এবং ডেসকোর নির্বাহী পরিচালক (অপারেশন) নেতৃত্বে ৫ সদস্যের পৃথক আরেকটি তদন্ত কমিটি কাজ করছে। কমিটির প্রতিবেদন পাওয়ার পর দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এইরূপ ঘটনা ভবিষ্যতে যেন আর না ঘটে সেজন্য বিতরণ কোম্পানিগুলোকে কঠোরভাবে সতর্ক করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, নারায়ণগঞ্জের রূপগঞ্জে পূর্বাচল নতুন শহরে বিদ্যুতায়নের জন্য ডেসকোর নির্মাণাধীন লাইনের তার ছিঁড়ে পার্শ্ববর্তী পল্লী বিদ্যুতের তারের ওপর পড়লে সেখান থেকে তারগুলো ঘরের চালে পড়ে শর্ট সার্কিট হয়ে উক্ত অগ্নিকাণ্ড ঘটেছে।