চসিক নির্বাচন: জয় নিয়ে আশাবাদী আ.লীগ প্রার্থী



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
ফাইল ছবি। ছবি: সংগৃহীত

ফাইল ছবি। ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে জয়ের বিষয়ে শতভাগ আশাবাদী আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মো. রেজাউল করিম চৌধুরী। তবে জয়-পরাজয় যা–ই হোক, তিনি তা মেনে নেবেন।

বুধবার (২৭ জানুয়ারি) সকাল পৌনে নয়টার দিকে চট্টগ্রাম নগরের বহদ্দারহাটের এখলাছুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নিজের ভোট দিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন। এ সময় তার সঙ্গে চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনও উপস্থিত ছিলেন।

এ সময় রেজাউল করিম চৌধুরী সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ‘ভোট সুন্দর ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হচ্ছে। মানুষের স্বতঃস্ফূর্ত উপস্থিতি রয়েছে।’

বিএনপি’র এজেন্টদের হয়রানির অভিযোগের বিষয়ে তিনি বলেন, ‘বিএনপি একটি অভিযোগের পার্টি। সাংগঠনিক অবস্থার কারণে তাদের লোক না থাকায় এজেন্ট দিতে পারেনি।’

প্রসঙ্গত, আজ সকাল আটটায় চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। এবার মোট ভোটার ১৯ লাখ ৩৮ হাজার ৭০৬ জন। চসিক নির্বাচনে নগরীর ৭৩৫টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। এর মধ্যে ৪২৯ কেন্দ্রকে গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) হিসেবে চিহ্নিত করেছে পুলিশ।

চসিক নির্বাচনে মেয়র পদে ৭ জন এবং কাউন্সিলর পদে ২২৫ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. রেজাউল করিম চৌধুরী এবং বিএনপি মনোনীত প্রার্থী হয়েছেন শাহাদাত হোসেন।