শান্তিপূর্ণভাবে চলছে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচন



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

কড়া নিরাপত্তার মধ্য দিয়ে পঞ্চম ধাপে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে।

রোববার (২৮ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পৌর এলাকার ৪৮টি কেন্দ্রের ৩৩৯টি ভোটকক্ষে একটানা চলবে ভোটগ্রহণ।

নির্বাচনে আওয়ামীলীগ ও বিএনপির মনোনীত প্রার্থীসহ মেয়র পদে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। এছাড়াও সাধারণ কাউন্সিলর পদে ৫৬ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৫ জন লড়ছেন। এরমধ্যে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নায়ার কবির, বিএনপি মনোনীত প্রার্থী জহিরুল হক খোকন, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির মনোনীত প্রার্থী কমরেড নজরুল ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী মো. আবদুল মালেক, স্বতন্ত্র প্রার্থী মাহমুদুল হক ভূঁইয়া ও আবদুল করিম।

এদিকে নির্বাচনকে কেন্দ্র করে পৌর এলাকায় সার্বিক নিরাপত্তার দায়িত্বে পুলিশের পাশাপাশি ১২ প্লাটুন বিজিবি, ৬ প্লাটুন র‌্যাব ও স্ট্রাইকিং ফোর্সসহ আনসার বাহিনী দায়িত্ব পালন করবে।

১২০টি ওয়ার্ড নিয়ে গঠিত ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা মোট ভোটার ১ লক্ষ ২০ হাজার ৫০৪ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৫৯ হাজার ৫৬২ জন ও নারী ভোটার ৬০ হাজার ৯৪২ জন।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. জিল্লুর রহমান জানান, শান্তিপূর্ণ ও উৎসবমুখর নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সবধরনের নিরাপত্তা প্রস্তুতি নেওয়া হয়েছে। সকাল ৮টা থেকে পৌর এলাকার ৪৮টি কেন্দ্রের ৩৩৯টি ভোটকক্ষে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর এখনো পাওয়া যায়নি।