স্বাধীনতা ও গণস্বাস্থ্য কেন্দ্রের সুবর্ণ জয়ন্তীতে ছবি প্রতিযোগিতা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
স্বাধীনতা ও গণস্বাস্থ্য কেন্দ্রের সুবর্ণ জয়ন্তীতে ছবি প্রতিযোগিতা

স্বাধীনতা ও গণস্বাস্থ্য কেন্দ্রের সুবর্ণ জয়ন্তীতে ছবি প্রতিযোগিতা

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশের স্বাধীনতা ও গণস্বাস্থ্য কেন্দ্রের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে গণস্বাস্থ্য কেন্দ্র ও গণ বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্যোগে ছবি প্রতিযোগিতার আয়োজন করেছে।

মঙ্গলবার (০২ মার্চ) সাভারে অবস্থিত গণস্বাস্থ্য কেন্দ্রের বঙ্গবন্ধু চত্বরে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. মনজুর কাদির আহমেদ ছবি প্রতিযোগিতার লোগো ও পোস্টারের মোড়ক উন্মোচনের মাধ্যমে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে ফটোগ্রাফির মাধ্যমে বাংলাদেশের ঐতিহাসিক স্থান এবং একাত্তরের মুক্তিযুদ্ধের স্মৃতিচিহ্নগুলো অন্বেষণ করাই এই প্রতিযোগিতার লক্ষ্য।

জাতীয় স্মৃতিসৌধ, মুজিবনগর যাদুঘর কমপ্লেক্স, রায়ের বাজার শহীদ বুদ্ধিজীবী কবরস্থান, মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থান, জাতীয় সংসদ ভবন, কেন্দ্রীয় শহীদ মিনার, অপরাজেয় বাংলা, জেলাব্যাপী মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ ও মুক্তিযুদ্ধের সঙ্গে জড়িত অন্যান্য স্মৃতিসৌধ হচ্ছে এবারের ছবি প্রতিযোগিতার বিষয়বস্তু।

১৮ বছর বয়সী এবং তদূর্ধ্ব সকল বাংলাদেশি নাগরিক আজ থেকে শুরু করে ৩১ জুলাই ২০২১ পর্যন্ত নির্দিষ্ট ৯টি ক্যাটাগরিতে মোট ২৭টি ছবি দিতে পারবেন। অনলাইনে নির্দিষ্ট ফর্ম পূরণের মাধ্যমে আগ্রহী নাগরিকগণ প্রতিযোগীতায় অংশ নিতে পারবেন। আগস্ট মাসে প্রতিযোগীদের মধ্য থেকে ৯ জন বিজয়ী ও ৯ জন রানার্সআপকে প্রাইজবন্ড, সার্টিফিকেট, ক্রেস্ট ও বই উপহার দেওয়া হবে। প্রতিযোগিতার ছবিগুলো নিয়ে করা হবে একাধিক প্রদর্শনী।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু, রেজিস্ট্রার ড. এস, তাসাদ্দেক আহমেদ, গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মেজবাহ উদ্দিন আহমেদ, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু, প্রতিযোগিতার প্রধান বিচারক ফটোগ্রাফার হাসান সাইফুদ্দিন চন্দন, বাংলাদেশ ফটোগ্রাফিক সোসাইটির উপদেষ্টা দেবব্রত চৌধুরী, যুগ্ন সম্পাদক খন্দকার মফিজুল ইসলাম, প্রদর্শনী সচিব কে এম জাহাঙ্গীর আলম।