স্বাস্থ্য কমপ্লেক্সের বাথরুমে নারীর ঝুলন্ত মরদেহ



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

  • Font increase
  • Font Decrease

কুমিল্লার হোমনায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মহিলা ওয়ার্ডের বাথরুমে গলায় ফাঁস দেওয়া সাজেদা বেগম (৬২) নামে এক মানসিক রোগীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার বিকেলে মরদেহ উদ্ধারের এ ঘটনা ঘটে। প্রাথমিকভাবে এটিকে আত্মহত্যা বলে ধারণা করছে পুলিশ। নিহতের বাড়ি উপজেলার কাশিপুর ইউনিয়নের ডহরগোপ গ্রামে। তার বাবার নাম শাহাব উদ্দিন ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, গত ১৮ জানুয়ারি ওই বৃদ্ধা মানসিক রোগী সাজেদা বেগমকে রাস্তা থেকে তুলে এনে এক নারী হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। তখন তিনি চরম শ্বাসকষ্টেও ভুগছিলেন। এর পর থেকে তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। চিকিৎসাধীন থাকাবস্থায় বিভিন্ন সময় বেডের ওপর, নিচে- শুয়ে, বসে, দাঁড়িয়ে অস্বাভাবিক আচরণ করতেন বলে জানান অন্য রোগীরা।

মঙ্গলবার বিকেলে প্রকৃতির ডাকে সাড়া দিতে মহিলা ওয়ার্ডের বাথরুমে যান সাজেদা বেগম। দীর্ঘক্ষণ দরজা বন্ধ থাকায় পুলিশ এসে মরদেহ উদ্ধার করে।

হোমনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুছ ছালাম সিকদার বলেন, গত জানুয়ারি মাসে এক মুক্তিযোদ্ধার স্ত্রী রাস্তায় পরে থাকা দেখে তাকে হাসপাতালে ভর্তি করান। তার মানসিক সমস্যা ও  অ্যাজমার সমস্যা ছিল।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (হোমনা সার্কেল) মো. ফজলুল করিম জানান, প্রাথমিকভাবে ওই নারী আত্মহত্যা করেছে বলেই ধারণা করছি। মরদেহ উদ্ধার করা হয়েছে। থানায় অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।