রাজশাহী থেকে বাস চলাচল শুরু



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী
রাজশাহী থেকে বাস চলাচল শুরু

রাজশাহী থেকে বাস চলাচল শুরু

  • Font increase
  • Font Decrease

রাজশাহীর সঙ্গে সারাদেশের বাস চলাচল শুরু হয়েছে। সোমবার থেকে বাস ধর্মঘট শুরু হয়েছিল। এতে যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন। তবে মঙ্গলবার সন্ধ্যা থেকে বাস চলাচল শুরু হয়। ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানের দূরপাল্লার বাসগুলোও চলাচল শুরু করেছে। সোমবার থেকে কাউন্টার খোলা থাকলেও এসব বাস চলেনি।

মঙ্গলবার রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশ ছিল। বাস বন্ধ থাকার কারণে নেতাকর্মীদের সমাবেশে যোগ দিতে বেগ পেতে হয়। মঙ্গলবার সন্ধ্যা ৬টায় এ সমাবেশ শেষ হয়। এরপরই বাস চলাচল শুরু হয়। বিএনপির দাবি, বিভাগীয় সমাবেশে যেন মানুষ যোগ দিতে না পারেন সে জন্য বাস বন্ধ করা হয়েছিল। এ কারণে সমাবেশ শেষেই বাস চলাচল শুরু হয়েছে।

তবে জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী বিষয়টি অস্বীকার করেছেন। তিনি বলেন, বগুড়ায় পরিহন শ্রমিক ইউনিয়নের বিভাগীয় আঞ্চলিক কমিটির একটি প্রতিবাদ সভা ছিল গত ১৪ ফেব্রুয়ারি। সেখানে একটি সন্ত্রাসী বাহিনী হামলা চালায়। চারটি মোটরসাইকেল পুড়িয়ে দেয়া হয়, গাড়ি ভাঙচুর করা হয়। এর প্রতিবাদে সেদিনই ধর্মঘটের সিদ্ধান্ত হয়।

মাহাতাব বলেন, ‘সিদ্ধান্ত হলেও মাঝে পৌরসভা নির্বাচনের জন্য ধর্মঘট শুরু করা হয়নি। নির্বাচন শেষ হওয়ামাত্র ধর্মঘট শুরু করা হয়। মঙ্গলবার সন্ধ্যায় বিভাগীয় আঞ্চলিক কমিটির ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম রফিক তাদের ধর্মঘট প্রত্যাহার করতে বলেছেন। তিনি জানিয়েছেন, আগামী ৬ মার্চ বিভাগীয় কমিশনারের সাথে মিটিং আছে। সেই পর্যন্ত ধর্মঘট স্থগিত করা হলো।’

শ্রমিক নেতারা ধর্মঘটের এমন কারণ জানালেও সোমবার রাজশাহী বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মতিউল হক টিটো বলেছিলেন, বিএনপির বিভাগীয় রাজশাহী সমাবেশকে কেন্দ্র করে তারা সড়কে বিশৃঙ্খলার আশঙ্কা করছেন। গাড়ি ভাঙচুর করা হতে পারে বলেও তাদের আশঙ্কা। আর তাই শ্রমিকের জীবন ও যানবাহনের নিরাপত্তার জন্য বাস বন্ধ করা হয়েছে।