সাভারে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে পুলিশ সদস্য গুরুতর আহত



উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা)
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সাভারে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে এক পুলিশ সদস্য গুরুতর আহত হয়েছেন। আহত পুলিশ সদস্য হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় ১০ জনকে গ্রেফতার করে রোববার (৩ মার্চ) দুপুরে আদালতে পাঠিয়েছে পুলিশ।

রোববার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে সাভারের আনন্দপুরের বিমান বিল্ডিং জামে মসজিদ এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় সাভার মডেল থানার উপ-পরিদর্শক পাভেল মোল্লার করা মামলায় ১০ জনকে গ্রেফতার দেখিয়ে আজ দুপুরে তাদের আদালতে পাঠানো হয়েছে।

আহত পুলিশ সদস্য টাঙ্গাইল জেলার নাগরপুর থানার মৃত রকিব মিয়ার ছেলে, কনস্টেবল মোহাম্মদ রাব্বি হোসেন (২৫)।

গ্রেফতারকৃতরা হলেন, আলী আকবর খানের ছেলে নজরুল ইসলাম খান (৩৮), চাঁদপুর জেলার হাইমচড় থানার কমলাপুর গ্রামের মৃত মোসলেম খানের ছেলর জহিরুল ইসলাম (৩৮), গোপালগঞ্জ জেলার মোকসেছপুর থানার পলারগাতি গ্রামের নাসির উদ্দিনের ছেলে সাব্বির হোসেন (২৫), ছবি শেখের ছেলে লাল মিয়া (২০), মোহাম্মদ আলী (২৮), হাসমত আলীর ছেলে আব্দুর রহিম বাবু, খোকার ছেলে সুজন শিকদার (৪৩), মোহাম্মদ রাসেদ (২৬), হামেদ আলীর ছেলে আল-আমীন (৩০), কামাল হোসেন (৩৩)।

এরা সবাই সাভারের আন্দপুর এলাকার বাসিন্দা বলে জানা গেছে। এছাড়াও এ মামলায় আরো ৪ থেকে ৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, এলাকার ওই মসজিদের পাশের একটি ছনের বনে ইকবাল হোসেন নামের এক বাসের কন্ট্রাক্টরকে ডেকে নিয়ে যায় সাব্বির ও জহিরুল। পরে ইকবাল সেখানে গিযে দেখতে পান সেখানে আরও ১০ থেকে ১২ জন দাড়িয়ে আছে।

পরে সে কিছু বুঝে ওঠার আগেই ইকবালের হাত-পা রশি দিয়ে বেঁধে তার মুখে ছেড়া কাপড় গুঁজে দিয়ে ২৫ হাজার টাকা চাঁদা দাবি করে। টাকা দিতে রাজি না হলে জোরপূর্বক ইকবালের পকেট থেকে ৫ হাজার ৩০০ টাকা ও একটি মোবাইল ফোন ছিনিয়ে নেন তারা। এবং তাদের দাবিকৃত চাঁদার বাকি টাকা দুই দিনের মধ্যে না দিলে প্রাণ নাশের হুমকি দিয়ে রাত দেড়টার দিকে তাকে ছেড়ে দেয়।

পরে এক পথচারীর মোবাইল নিয়ে '৯৯৯' নাম্বারে ফোন করে ইকবাল। পরে রাত দু'টার দিকে ইকবালকে সাথে নিয়ে ঘটনাস্থলে যায় সাভার থানা পুলিশ।

এ সময় চাঁদাবাজরা ছনের বন থেকে বেড়িয়ে পুলিশের ওপর হামলা করে। সাব্বিরের ছুরিকাঘাতে কনস্টেবল রাব্বি হোসেন (২৫) গুরুতর আহত হয়। এ সময় ১০ জনকে আটক করে পুলিশ।

পরে আজ মামলা দায়ের হলে দুপুরে গ্রেফতারকৃতদের আদালতে পাঠানো হয়। 

এ বিষয়ে সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম জানান, রাতেই আসামিদের গ্রেফতার করা হয়েছে। আজকে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে দুপুরে আদালতে পাঠানো হয়েছে।