নওগাঁয় ভেজাল ও নিম্নমানের ৫১ বস্তা গুড়াদুধ উদ্ধার



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

নওগাঁয় একটি গোডাউনে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এবং সাপাহারের এসিল্যান্ড মো. সোহরাব হোসেনের যৌথ অভিযানে বিপুল পরিমাণ ভেজাল ও নিম্নমানের গুড়াদুধ উদ্ধার করা হয়েছে।

বুধবার (৩ মার্চ) সন্ধ্যায় এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ৫১ বস্তা ভিন্ন ভিন্ন নামের ভেজাল ও নিম্নমানের গুড়া দুধ জব্দ করা হয়।

অভিযান সূত্রে জানা যায়, উদ্ধারকৃত প্রতি বস্তায় ২৫ কেজি গুড়া দুধ ছিল। মোট ১২৭৫ কেজি গুড়া দুধ উদ্ধার করা হয়, যার বাজার মূল্য প্রায় ৫ লাখের বেশি। একজনকে আটক করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২, ৫৩ ধারা মোতাবেক আটককৃত ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে ০১ মাসের জেল। এছাড়া গোডাউন সিলগালা করা হয়।

এসব ভেজাল ও নিম্নমানের গুড়া দুধ গোডাউন থেকে সাপাহার উপজেলার প্রত্যন্ত অঞ্চলের দোকান গুলোতে সরবরাহ করা হতো। অত্যন্ত নিম্নমানের এই দুধ শিশুসহ বয়স্কদের মধ্যে নানা ধরনের স্বাস্থ্যগত সমস্যা সৃষ্টি করে থাকে।

সূত্র আরও জানায়, নওগাঁ জেলা এনএসআই গোপন সূত্রে পিকআপ থেকে ভেজাল দুধের বস্তা আনলোডের খবর পায়। এরপর তারা স্থানীয় প্রশাসনের সঙ্গে এ বিষয়ে সমন্বয় করে বুধবার সন্ধ্যা ৭টার দিকে অভিযানে যায়। সাপাহার থানার এসিল্যান্ড মো. সোহরাব হোসেনের নেতৃত্বে এবং স্থানীয়  থানা পুলিশের উপস্থিতিতে নওগাঁ জেলা এনএসআইয়ের কো-অর্ডিনেশনের মাধ্যমে অভিযানটি পরিচালনা করা হয়।