সোনামসজিদ সীমান্তে বৃদ্ধার মরদেহ উদ্ধার



ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁপাইনবাবগঞ্জ
সোনামসজিদ সীমান্তে বৃদ্ধার মরদেহ উদ্ধার

সোনামসজিদ সীমান্তে বৃদ্ধার মরদেহ উদ্ধার

  • Font increase
  • Font Decrease

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ সীমান্তে এক বৃদ্ধার মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বিজিবি পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার সকালে শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের দারুসবাড়ী মসজিদ থেকে ৫০০ গজ উত্তরে কলোনীপাড়া শ্মশানঘাট এলাকায় ঘাস কাটতে যায় কয়েকজন বাংলাদেশি কৃষক। এ সময় আর্ন্তজাতিক সীমান্ত পিলার ১৮৫/৬এস এর কাছে মরদেহ দেখতে পেয়ে ভারতীয় সীমান্তরক্ষা বাহিনী ২৪ বিএসএফ ব্যাটালিয়নের লদিয়া ক্যাম্পের সদস্যরা বাংলাদেশি কৃষকদের বিষয়টি অবহিত করেন। পরে শিবগঞ্জ থানা পুলিশ গিয়ে বিজিবি’র সহযোগিতায় মরদেহ উদ্ধার করে।

শিবগঞ্জ থানার ওসি ফরিদ হোসেন জানান, সীমান্ত থেকে অজ্ঞাতনামা পঞ্চাশোর্ধ্ব এক বৃদ্ধার মরদেহ উদ্ধার করা হয়েছে। শরীরে আঘাতের কোন চিহ্নি পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে তার স্বাভাবিক মৃত্যু হয়েছে। তার পরিচয়ও নিশ্চিত করা যায়নি। আমরা ময়নাতদন্তের পর আঞ্জুমানে মফিদুলের কাছে মরদেহ হস্তান্তর করব। থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

তিনি আরও জানান, তিনি মানষিক ভারসাম্যহীন ছিলেন। এলাকায় গত দুই মাস ধরে ঘোরাঘুরি করছিলেন।

৫৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মাহমুদুল হাসান মরদেহ উদ্ধারের বিষয়টি বার্তা২৪.কম’কে নিশ্চিত করে জানান, সীমান্তে বাংলাদেশ অংশের ৫০ গজ অভ্যন্তরে এক বৃদ্ধার লাশ পাওয়া গেছে। ঘটনাটি পুলিশকে জানানো হয়েছে, তারাই পরবর্তী প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা করবেন। তবে এটি সীমান্ত হত্যাকাণ্ড নয় বলে জানান তিনি।