মানিকগঞ্জে সিপিবি'র পতাকা মিছিল



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ
মানিকগঞ্জে সিপিবি'র পতাকা মিছিল

মানিকগঞ্জে সিপিবি'র পতাকা মিছিল

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ কমিউনিস্ট পার্টি সিপিবি'র ৭৩তম প্রতিষ্ঠাবাষির্কী উপলক্ষে মানিকগঞ্জে সমাবেশ ও লাল পতাকা মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে সংগঠনটির আয়োজনে মানিকগঞ্জ শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সিপিবি'র জেলা কমিটির সভাপতি আবুল ইসলাম সিকদারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কমিউনিস্ট পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য বীরমুক্তিযোদ্ধা অ্যাড. আজহারুল ইসলাম আরজু, জেল সিপিবি'র সাধারণ সম্পাদক মজিবুর রহমান, সহসম্পাদক আরশেদ আলী, ক্ষেতমজুর সমিতির জেলা সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, কৃষক সমিতি জেলা সভাপতি শংকর প্রাসাদ ভৌমিক, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন মানিকগঞ্জ জেলা সংসদের সভাপতি এম.আর.লিটন প্রমুখ।

বক্তারা বলেন, ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ, স্বৈরাচারবিরোধী গণতান্ত্রিক সংগ্রাম, সাম্প্রদায়িকতা ও সাম্রাজ্যবাদবিরোধী লড়াই, জাতীয় সম্পদ রক্ষার আন্দোলন, যুদ্ধাপরাধীদের বিচারের আন্দোলন, যুদ্ধাপরাধী সংগঠন জামাত-শিবির নিষিদ্ধের আন্দোলনসহ সকল আন্দোলন-সংগ্রামেই সিপিবি অনন্য ভূমিকা পালন করেছে। বর্তমান আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধেও সিপিবি সাহস ও দৃঢ়তার সাথে সংগ্রাম করে চলেছে।

এ সময় বক্তারা আরও বলেন, সিপিবি বর্তমানে গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধারসহ দেশকে মুক্তিযুদ্ধের ধারায় ফিরিয়ে আনার জন্য সংগ্রাম করে যাচ্ছে। আওয়ামী লীগ ও বিএনপিকেন্দ্রিক দ্বি-দলীয় মেরুকরণের বাইরে বাম-গণতান্ত্রিক বিকল্প গড়ে তোলার কঠিন ও জটিল পথ পরিক্রমায় নানামুখী তৎপরতায় সিপিবি তার প্রচেষ্টা অব্যাহত রেখেছে। দেশ ও জাতির কাঙ্ক্ষিত মুক্তির জন্য সমাজতন্ত্রের লক্ষ্যে বিপ্লবী গণতান্ত্রিক পরিবর্তন সাধনে সিপিবি কাজ করে যাচ্ছে।

বক্তারা দাবি করেন, ডিজিটাল নিরাপত্তা নামক কালো আইন বাতিল করতে হবে, গ্রেফতারকৃত ছাত্রনেতাদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দিতে হবে।

সমাবেশ শেষে লাল পতাকার একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শহীদ রফিক সড়ক প্রদক্ষিণ করে শহরের কালীবাড়ী সড়ক প্রদক্ষিণ শেষে রিজার্ভ ট্যাংক পার্টি অফিসে এসে সমাপ্তি হয়।