অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় নারীরাও সহযাত্রী: তথ্য প্রতিমন্ত্রী



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ফাইল ছবি: বার্তা২৪.কম

ফাইল ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে চলছে বলে জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি। তিনি বলেন, ‘যাত্রাপথে স্বল্পোন্নত দেশের মাইলফলক পেরিয়ে উন্নয়নশীল দেশের স্টেশনে পৌঁছে গেছে। এখন গন্তব্য উন্নত দেশের সোপানে। অপ্রতিরোধ্য এ যাত্রায় পুরুষের পাশাপাশি নারীরাও অংশীদার।’

সোমবার (০৮ মার্চ) বিকালে রাজধানীর শিল্পকলা একাডেমিতে বাংলাদেশ ইন্টারন্যাশনাল ফিল্ম মুভমেন্টের আয়োজনে ও জয়িতা ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায়, জয়িতা চলচ্চিত্র উৎসবের সমপনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ডা. মুরাদ হাসান বলেন, ‘চলচ্চিত্র সমাজ ও জীবনের কথা বলে। দেশীয় চলচ্চিত্রের হারানো গৌরব ফিরিয়ে আনার পাশাপাশি নতুন প্রজন্মকে সুস্থ বিনোদন দিতে সারাদেশে চলচ্চিত্র উৎসব আয়োজন জরুরি। নারী নির্মাতারাও যাতে আরও চলচ্চিত্রমুখী হয় সেজন্য সরকারের পাশাপাশি শিল্প উদ্যোক্তাদের এগিয়ে আসতে হবে।’

বঙ্গবন্ধু ডিজিটাল জাদুঘরের প্রতিষ্ঠাতা শওকত হাসান মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাংলাদেশ ইন্টারন্যাশনাল ফিল্ম মুভমেন্টের সভাপতি দিলদার হোসেন, ফোবানা'র জাকারিয়া চৌধুরী, জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী ও নির্মাতা সুজাতা, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, ও এস এস কমিউনিকেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শফিউল্লাহ সুমন।

উৎসবের সমাপনী দিনে নারী চলচ্চিত্র নির্মাতা ও অভিনেত্রী সুজাতা, চলচ্চিত্র পরিচালক নারগিস আক্তার, অভিনেত্রী শাহনূর ও মানব সেবায় জিনাত হাসানকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।