ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় আট মামলা, গ্রেফতার ২১



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের হামলা, ভাঙচুর ও আগুন দেওয়ার ঘটনায় আটটি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় দুটি থানায় মোট ২১ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (৩১ মার্চ) সকাল পর্যন্ত জেলার সদর মডেল থানা ও আশুগঞ্জে ৮টি মামলা হয়েছে। এসব মামলায় আসামি করা হয়েছে প্রায় নয় হাজার মানুষকে। তবে এর মধ্যে হেফাজতে ইসলামের কোনো নেতাকর্মীর নাম নেই। মামলায় সকল আসামিকেই অজ্ঞাত দুষ্কৃতিকারী হিসেবে উল্লেখ করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, হেফাজতকর্মীদের হামলার ঘটনায় ২৭ মার্চ থেকে ৩০ মার্চ রাত পর্যন্ত সদর মডেল থানায় ছয়টি এবং আশুগঞ্জ থানায় দুইটি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে পাঁচটি মামলা পুলিশ বাদী হয়ে দায়ের করেছে। বাকি তিনটি মামলা ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানগুলোর পক্ষ থেকে দায়ের করা হয়েছে। মামলাগুলোতে প্রায় নয় হাজার লোকজনকে আসামি করা হয়েছে। এসব মামলায় সদর মডেল থানায় ১৮ জন ও আশুগঞ্জ থানায় তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুর রহিম জানান, ২৭ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত সদর মডেল থানায় ছয়টি মামলা দায়ের হয়েছে। এর মধ্যে পুলিশ বাদী হয়ে চারটি মামলা। আর বাকি দুটির মধ্যে একটি দায়ের করেছে ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া আরেকটি মামলা করছে আনসার ও ভিডিপির পক্ষ থেকে। মঙ্গলবার সকাল পর্যন্ত ১৮ জনকে গ্রেফতার করা হয়েছে।

আশুগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাহমুদ জানান, আশুগঞ্জ থানার দুইটি মামলার মধ্যে একটির বাদী পুলিশ অপর মামলার বাদী আশুগঞ্জ টোলপ্লাজা কর্তৃপক্ষ। এ মামলায় বুধবার সকাল পর্যন্ত তিনজনকে গ্রেফতার করা হয়েছে।