আমরা জঙ্গি হিসেবে পরিচিত হতে চাই না: আইজিপি



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া
আইজিপি ড. বেনজীর আহমেদ

আইজিপি ড. বেনজীর আহমেদ

  • Font increase
  • Font Decrease

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, রাষ্ট্রবিরোধী ও জনগণের বিরুদ্ধে যারা যুদ্ধ ঘোষণা করতে চান, রাজনৈতিক ও পেশিশক্তি দেখাতে চান তাদের রুখে দিতে হবে। দেশের সম্পদ নষ্ট করে রাজনীতি কেন এটা বুঝে আসে না। এসব কর্মকাণ্ড আমাদের রাষ্ট্রের ইমেজের সঙ্গে যায় না। আমরা জঙ্গি হিসেবে পরিচিত হতে চাই না। এটি আমাদের বুঝতে হবে।

বৃহস্পতিবার (১ এপ্রিল) বিকালে ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের হামলায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে জেলা সার্কিট হাউজে এক সংবাদ সম্মেলনে আইজিপি এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোতে কেন হামলা হয়েছে বোধগম্য নয়। ভূমি অফিসে যে হামলা চালানো হয়েছে এতে করে আগামী ৫০ বছর জনগণকে কষ্ট করতে হবে। হামলাকারীরা আমাদের জনগণকে কালেক্টিভ পানিশমেন্ট দিতে চায়। জনগণকে শিক্ষা দিতে চায়। সে শিক্ষা দেওয়ার কারণ কি তা আমরা বের করব। যখনই কোন ঘটনা ঘটে তখনই ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন হামলা করে। এ করে এই এলাকার লোকজনকে যাতায়াত বন্ধ করে দেওয়া। এই ন্যাক্কারজনক হামলার ঘৃণা জানানোর ভাষা আমাদের নাই।

অপরাধীদের ধরার বিষয়ে ড. বেনজীর আহমেদ বলেন, আমাদের কাছে ছবি ও ভিডিও রয়েছে। তা দেখে প্রত্যেককে আইনের আওতায় আনা হবে। পাশাপাশি পুলিশ কেন সেদিন তাদের নিয়ন্ত্রণে আনতে পারেনি তা আমরা দেখছি। ক্ষতিগ্রস্ত সকলকে মামলা করারও পরামর্শ দেন তিনি।

বৃহস্পতিবার সকালে হেলিকপ্টারযোগে তিনি ব্রাহ্মণবাড়িয়ায় আসেন। পরে হেফাজতের হামলায় ক্ষতিগ্রস্ত ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা, পুলিশ সুপারের কার্যালয়, জেলা পরিষদ, ওস্তাদ আলাউদ্দিন খা সঙ্গীতাঙ্গন, উপজেলা ভূমি অফিস, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব, ধীরেন্দ্রনাথ দত্ত ভাষাচত্তর পরিদর্শন করেন। পরে দুপুরে তিনি জেলা পুলিশ ও প্রশাসনের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন। এসময় পুলিশর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।