কোস্ট গার্ডের অভিযানে দেড় হাজার কেজি জাটকা জব্দ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
জাটকা জব্দ

জাটকা জব্দ

  • Font increase
  • Font Decrease

নারায়ণগঞ্জের ফতুল্লা লঞ্চ ঘাট এলাকায় অভিযান চালিয়ে ১ হাজার ৬০০ কেজি জাটকা জব্দ করেছে বাংলাদেশ কোস্ট গার্ড।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) সন্ধ্যায় কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে উক্ত অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সময় একটি স্পিড বোটকে সন্দেহজনক মনে হলে বোটটি তল্লাশি করে আনুমানিক ১৬০০ কেজি (৪০ মণ) জাটকাসহ ৩ জনকে আটক করা হয় এবং বোটটি জব্দ করা হয়।

আটককৃতরা হলো, শরীয়তপুর জেলার জাজিরা থানার সাকোর হাওলাদার কান্দি গ্রাামের খলিল হাওলাদারের ছেলে উজ্জল মিয়া (৩৩), শরীয়তপুর জেলার সখিপুর থানা নরসিংদীপুর গ্রামের নুরমিয়া শিকদারের ছেলে আজমান শিকদার (৩৫) এবং শরীয়তপুর জেলার সখিপুর থানার নরসিংদীপুর গ্রামের নুরমিয়া শিকদারের ছেলে শাহিন শিকদার (৩০)।

পরবর্তীতে আটককৃত তিনজনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মোবাইল কোর্ট পরিচালনা করে পাঁচ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেওয়া হয়। জব্দকৃত স্পিড বোর্ড নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কোস্ট গার্ডের হেফাজতে রাখার জন্য বলা হয় এবং জাটকাগুলো স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, ডাকাতি দমন ও জননিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি অবৈধভাবে মৎস্য আহরণ, জাটকা নিধন রোধে নিয়মিত অভিযান অব্যাহত থাকবে।