স্কুলছাত্রী অপহরণের অভিযোগে দশম শ্রেণির ছাত্র গ্রেফতার



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

রংপুরে বিয়ের প্রলোভন দেখিয়ে নবম শ্রেণির এক স্কুলছাত্রীকে অপহরণের অভিযোগে আরশ মিয়া নামে দশম শ্রেণির এক স্কুলছাত্রকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় অপহৃত স্কুলছাত্রীকে উদ্ধার করা হয়।

শুক্রবার (৯ এপ্রিল) দুপুরে অপহৃত স্কুলছাত্রী উদ্ধার ও গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেট্রোপলিটন হারাগাছ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম।

গ্রেফতার আরশ মিয়া উপজেলার হারাগাছ পৌরসভার সারাই তেলিটারী গ্রামের মশিউর রহমানের ছেলে।

স্কুলছাত্রীর পরিবার ও পুলিশ জানায়, কাউনিয়া উপজেলার হারাগাছের সারাই তেলিটারী গ্রামের নবম শ্রেণির এক ছাত্রীকে প্রেমের প্রস্তাব দিয়ে উত্যক্ত করতেন একই এলাকার স্কুলছাত্র আরশ। এ নিয়ে তার পরিবারের কাছে অভিযোগ দিলেও কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। গত ১ এপ্রিল বাড়িতে কেউ না থাকার সুযোগে ওই ছাত্রীকে বিয়ের প্রলোভন দেখিয়ে অপহরণ করে নিয়ে যায় আরশ। এ ঘটনায় থানায় অভিযোগ দায়েরের পর শুক্রবার ভোরে অভিযান চালিয়ে আরশের নিজ বাড়ি থেকে মেয়েটিকে উদ্ধারসহ তাকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতার আরশকে শুক্রবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

তবে স্কুলছাত্র আরশের পরিবার জানায়, মেয়েটি ও আরস একই স্কুলে পড়াশোনা করে এবং তাদের মধ্যে প্রেমের সম্পর্ক রয়েছে। মেয়েটি অপহরণণ হয়নি তারা দুজনেই নিজ ইচ্ছায় নোটারি পাবলিকের মাধ্যমে বিয়েও করেছে।

রংপুর মেট্রোপলিটন হারাগাছ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম বলেন, অপহরণের ঘটনায় অভিযুক্ত আরশকে গ্রেফতার করা হয়েছে। অপহৃত ছাত্রীকেও উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে বৃৃহস্পতিবার রাতে ওই ছাত্রীর বাবা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে আরস মিয়ার নাম উল্লেখ করে মামলা করেছেন।