ধৈর্যের সঙ্গে ক্রান্তিকাল অতিক্রমের আহ্বান মেয়র তাপসের



সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস

মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস

  • Font increase
  • Font Decrease

সাহসিকতা ও ধৈর্যের সঙ্গে ক্রান্তিকাল অতিক্রম করার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

সোমবার (১২ এপ্রিল) দুপুরে পুরান ঢাকার ওয়ারীর ফকিরচাঁন সরদার কমিউনিটি সেন্টারে নিম্ন আয়ের ১৫শ পরিবারের মাঝে ভোজ্যপণ্য বিতরণ কর্মসূচিতে নগর ভবন হতে ভার্চুয়াল মাধ্যমে যুক্ত হয়ে ডিএসসিসির মেয়র এই আহ্বান জানান।

পবিত্র রমজান উপলক্ষে অষ্টমবারের মতো এ ভোজ্যপণ্য বিতরণের আয়োজন করে ‘মরহুম সেলিম আল মাহমুদ স্মৃতি পরিষদ’। স্মৃতি পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৪১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সারোয়ার হোসেন আলো। তিনি সেলিম আল মাহমুদের জ্যেষ্ঠ সন্তান।

ঢাতাপস বলেন, আমরা একটি ক্রান্তিকাল অতিক্রম করছি। আমি সবাইকে সাহসিকতা ও ধৈর্যের সঙ্গে এ ক্রান্তিকাল অতিক্রম করার আহ্বান জানাই। আমরা সংকটের যে পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছি তাতে আমি সবাইকে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানাচ্ছি।

আগামী ১৪ থেকে শুরু হওয়া সাত দিনের সর্বাত্মক লকডাউনে সরকারি সব নির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়ে মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, আগামী ১৪ তারিখ থেকে যে লকডাউন দেওয়া হচ্ছে আপনারা সকলেই সেটা পালন করবেন। সরকারি প্রজ্ঞাপন মেনে চলবেন, স্বাস্থ্যবিধি পরিপালন করবেন।

শেখ তাপস তাঁর বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনাভাইরাসজনিত পরিস্থিতি মোকাবিলা করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

করোনা মহামারি বিস্তার রোধে সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউন ও পবিত্র রমজানকে সামনে রেখে নিম্ন আয়ের পরিবারের মাঝে খাদ্যপণ্য বিতরণের এই উদ্যোগের জন্য ৪১ নম্বর ওয়ার্ড কাউন্সিলরকে ধন্যবাদ জানিয়ে মেয়র বলেন, কাউন্সিলর সারোয়ার হাসান সব সময় জনগণের সঙ্গে সম্পৃক্ত। তিনি সবসময় জনগণের দুঃখ-কষ্ট উপলব্ধি করে কার্যক্রম নেন। গত করোনাকালীন আমরা দেখেছি তিনি ওয়ারি এলাকাবাসীর জন্য নিবেদিত প্রাণ থেকে কাজ করেছেন। আমরা জনগণের পাশে আছি, জনগণের পাশে থাকবো এবং জনগণের সেবা করে যাবো এই ব্রত নিয়ে সানোয়ার হোসেন আলোর এই কার্যক্রমকে আমি অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি।

এ সময় মেয়র দক্ষিণ সিটি করপোরশেন থেকে এ ধরনের কার্যক্রমে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

অনুষ্ঠানে শেখ তাপস ঢাকাবাসীসহ দেশবাসীকে পবিত্র রমজান ও বাংলা নববর্ষের শুভেচ্ছা জানান।

খাদ্যপণ্য বিতরণ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ডিএসসিসির ৪১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও মরহুম সেলিম আল-মাহমুদ স্মৃতি পরিষদের সভাপতি সারোয়ার হাসান আলো বলেন, প্রতি বছরের মতো এবারও পবিত্র রমজান উপলক্ষে 'সেলিম আল-মাহমুদ স্মৃতি পরিষদ' এর উদ্যোগে ওয়ারীর এক হাজার ৫০০ নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্যপণ্য বিতরণ করছি। খাদ্যপণ্যের মধ্যে রয়েছে ২০ কেজি চাল, ৫ কেজি পেঁয়াজ, ৫ কেজি আলু, ২ কেজি তেল, ১ কেজি খেজুর, ২ কেজি চিনি, ২ কেজি মসুর ডাল, ২ কেজি মটর ডাল, ১ কেজি লবন, ১ কেজি ছোলা, ১ কেজি বেসন, সাবান, ৫০০ গ্রাম গুঁড়াদুধ। এই বিতরণ কার্যক্রমে ওয়ারীর সব স্থানীয় বাসিন্দারা সহযোগিতা করেছেন। ভবিষ্যতে এই সেবা কার্যক্রম অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে নগর ভবন প্রান্তে মেয়রের সাথে অন্যান্যে মধ্যে প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী, সচিব আকরামুজ্জামানসহ ঢাদসিক এর শীর্ষস্থানীয় কর্মকর্তাগণ এবং ফকিরচাঁন সরদার কমিউনিটি সেন্টার প্রান্তে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান সমাজ কল্যাণ কর্মকর্তা মো. ফয়সাল উদ্দিন, ব্যবসায়ী নবী হোসেন, আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর হোসেন, ৪১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহসভাপতি শম্বুনাথ বণিক জটাদা, আসফাক আজিম, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান পাভেল, ধর্মবিষয়ক সম্পাদক মো. বাবু, ৪১ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আনিসুর রহমান অপু প্রমুখ উপস্থিত ছিলেন।