বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রে শ্রমিকদের বিক্ষোভ, নিহত ৫



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রামের বাঁশখালীর এলাকায় একটি বিদ্যুৎকেন্দ্রে শ্রমিকদের বেতন ভাতা নিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছেন পাঁচ শ্রমিক। গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন অন্তত ২০ শ্রমিক।

শনিবার (১৭ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মো. হাফেজ রেজা (২৫), শুভ (২৩), মো. রাহাত (২৪), আহমদ রেজা (১৯) ও রনি হোসেন (২২)।

চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন জানান, বাঁশখালী বিদ্যুৎকেন্দ্রে শ্রমিকদের সঙ্গে সংঘর্ষ হয়েছে। ওই সংঘর্ষে চারজনের মৃত্যুর খবর পেয়েছেন বলেও জানান তিনি। 

বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাইদুজ্জামান চৌধুরী জানান, সকালে শ্রমিকরা বেতন-ভাতা নিয়ে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রের কর্মকর্তাদের সঙ্গে শ্রমিকদের সাথে বিরোধ ঘটে। এক পর্যায়ে প্রকল্প কর্মকর্তারা ঘটনার অবনতি ঘটলে থানায় জানান। পুলিশ এলে শ্রমিকদের সঙ্গে সংঘর্ষ শুরু হয়।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, সকাল থেকে শ্রমিকরা বিক্ষোভ করলে ,পুলিশ বাঁধা দিলে শ্রমিকের সাথে সংঘর্ষ বাঁধে। এই সময় পুলিশের গুলিতে পাঁচজন শ্রমিক নিহত হয়। গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন অন্তত ২০ শ্রমিক। হতাহতের সংখ্যা বাড়তে পারে। বিদ্যুৎকেন্দ্রের ভেতর আগুন ধরিয়ে দিয়েছে বিক্ষুব্ধ শ্রমিকরা।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে। শহর থেকে অতিরিক্ত ফোর্স ঘটনাস্থলে গেছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে।