রংপুরে অবৈধ বিদেশি মেডিকেল সামগ্রী জব্দ, লাখ টাকা জরিমানা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
রংপুরে অবৈধ বিদেশি মেডিকেল সামগ্রী জব্দ

রংপুরে অবৈধ বিদেশি মেডিকেল সামগ্রী জব্দ

  • Font increase
  • Font Decrease

রংপুরে বিপুল পরিমাণ অবৈধ ও নিম্নমানের বিদেশি মেডিকেল সামগ্রী জব্দ করেছে মেট্রোপলিটন পুলিশ (ডিবি)। এ সময় ভ্রাম্যমাণ আদালত এক লাখ টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

শনিবার (১৭ এপ্রিল) বিকালে নগরীর মুলাটোল পাকার মাথায় মাহির এন্টারপ্রাইজ নামক একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে এসব পণ্য জব্দ করা হয়।

পুলিশ জানায়, গোপন সূত্রে জানা যায় একটি চক্র আমদানি-রফতানি ব্যবসার আড়ালে বিভিন্ন অবৈধ ও নিম্নমানের বিদেশি পণ্য আমদানি করছে। আর এসব পণ্য লোভনীয় অফার ও প্রতারণার মাধ্যমে গ্রাহকদের আকৃষ্টের মাধ্যমে অধিক মুনাফায় বিক্রি করে আসছে। এমন তথ্যে মাহির এন্টারপ্রাইজ নামক প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় চাইনিজ টুথপেস্টসহ বিপুল পরিমাণ অনুমোদনবিহীন বিদেশি মেডিকেল সামগ্রী উদ্ধার করা হয়।

আটক করা হয় প্রতিষ্ঠানটির দায়িত্বপ্রাপ্ত মো. শাহীন (৫০) নামে এক কর্মকর্তাকে। শাহীন দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলার মারুপারা এলাকা আব্দুল হাকিমের ছেলে।

পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ভোক্তা অধিকার আইনে মো. শাহীনকে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার(ডিবি) উত্তম প্রসাদ পাঠক জানান, উদ্ধার করা অবৈধ ও নিম্নমানের মেডিকেল সামগ্রী মানুষের দেহের জন্য ক্ষতিকারক। উদ্ধারের পর এসব ধ্বংস করা হয়।