রংপুর বিভাগে করোনায় নতুন আক্রান্ত ৫৮, মৃত্যু ৪



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রংপুর বিভাগের ৮ জেলায় একদিনে নতুন করে ৫৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। একই সময়ে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে চার জনের।

শনিবার (১৭ এপ্রিল) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক আহাদ আলী বলেন, গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগে ৩৭৬ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৫৮ জন রোগী শনাক্ত হয়েছে। এ সময়ে রংপুর ও গাইবান্ধায় ২ জন করে মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ১১ জন। এ নিয়ে বিভাগে ১ লাখ ২০ হাজার ৬১৬ জনের নমুনা পরীক্ষা করে মোট ১৭ হাজার ২২৮ জন আক্রান্ত পাওয়া গেছে। এছাড়া ৩২৮ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মোট ১৫ হাজার ৯৯৮ জন রোগী সুস্থ হয়েছেন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, ২৪ ঘণ্টায় বিভাগের রংপুরে ২২, দিনাজপুরে ১৬, নীলফামারীতে ৯, গাইবান্ধায় ৭ এবং ঠাকুরগাঁও জেলায় ৪ জন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

এ নিয়ে দিনাজপুর জেলায় ৫ হাজার ১৬৫ জন আক্রান্ত ও ১১৬ জনের মৃত্যু, রংপুর জেলায় ৪ হাজার ৪১৬ জন আক্রান্ত ও ৭৬ জনের মৃত্যু, ঠাকুরগাঁও জেলায় ১ হাজার ৬০৮ জন আক্রান্ত ও ৩৪ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ১ হাজার ৬৩০ জন আক্রান্ত ও ২১ জনের মৃত্যু, নীলফামারী জেলায় ১ হাজার ৪৮০ জন অক্রান্ত ও ৩৩ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ১ হাজার ৯২ জন আক্রান্ত ও ১৭ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ১ হাজার ১৭ জন আক্রান্ত ও ১১ জনের মৃত্যু, পঞ্চগড় জেলায় ৮২০ জন আক্রান্ত ও ২০ জনের মৃত্যু হয়েছে।

এদিকে করোনা সন্দেহে বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ২০৬ জনসহ হোম কোয়ারেন্টাইনে ছিলেন ১ লাখ ৬৫২ জন। একই সময়ে ১৩২ জনসহ মোট ৯৬ হাজার ২৩৪ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।