নারী ক্রেতাদের ভিড়ে মুখরিত রাজবাড়ীর মার্কেটগুলো !



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী
নারী ক্রেতাদের ভিড়ে মুখরিত রাজবাড়ীর মার্কেটগুলো !

নারী ক্রেতাদের ভিড়ে মুখরিত রাজবাড়ীর মার্কেটগুলো !

  • Font increase
  • Font Decrease

করোনার ভয়াবহ আগ্রাসনে বিপর্যস্ত পুরো দেশ। করোনাভাইরাস সংক্রমণরোধে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন এরই মধ্যে। তারই ধারাবাহিকতায় চলছে সর্বাত্মক কঠোর লকডাউন।

কঠোর এই লকডাউনের মধ্যে এখনও বন্ধ রয়েছে দেশের সরকারি বেসরকারি অফিস, শিক্ষা প্রতিষ্ঠান ও গণপরিবহন। বন্ধ ছিল দেশের সব দোকানপাট ও শপিংমলগুলো।

কিন্তু আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ব্যবসায়িদের কথা বিবেচনা করে দীর্ঘদিন বন্ধ থাকার পর রোববার ( ২৫ এপ্রিল ) থেকে কিছু শর্ত সাপেক্ষে দেশের সকল দোকানপাট ও শপিংমল খুলে দেওয়ার সিদ্ধান্ত নেন সরকার।

সরকারের এই সিদ্ধান্তের পর রাজবাড়ীর সকল মার্কেটগুলো খোলা রেখেছে ব্যবসায়িরা। ঘোষণার প্রথম দিন মার্কেটে ক্রেতাদের সংখ্যা একটু কম থাকলেও দ্বিতীয় ও আজ তৃতীয় দিনে মার্কেটগুলোতে ক্রেতাদের ভিড় বেড়েছে।

নারী ক্রেতাদের ভিড়

সরেজমিন মঙ্গলবার (২৭ এপ্রিল) রাজবাড়ীর প্রধান প্রধান মার্কেটগুলোতে গিয়ে দেখা যায়, প্রতিটি মার্কেটেই ক্রেতাদের ভিড় রয়েছে। ক্রেতাদের মধ্যে নারী ও শিশুর সংখ্যায় বেশি। শিশুদের ঝুঁকি জেনেও মায়েরা তাদের সাথে করে নিয়ে এসেছেন।

মার্কেট কর্তৃপক্ষ স্বাস্থ্যবিধি মেনে মার্কেটে প্রবেশের কথা বললেও তা মানছেনা কেউ। গাদাগাদি করে নারী ও শিশুরা মহা আনন্দে মার্কেট করছেন।

পাংশা থেকে রাজবাড়ীতে শিশু নিয়ে মার্কেট করতে আসা নাম প্রকাশে অনিচ্ছুক এক গৃহিণী বার্তা২৪.কমকে বলেন, অনেক দিন হলো বাচ্চার কেনাকাটা করিনা। তাই ভাবলাম মার্কেট যেহেতু খুলেছে সেহেতু প্রথম দিকেই কিনি। কিন্তু এসে দেখি অনেক ভিড়। এতো ভিড় আগে বুঝলে আসতাম না।

রাজবাড়ী চেম্বার অব কমার্স এর সভাপতি কাজী ইরাদত আলী বার্তা২৪.কমকে বলেন, সরকার ঘোষিত নিয়ম অনুযায়ী সকল স্বাস্থ্যবিধি মেনে বেচেকেনার নির্দেশ দেওয়া হয়েছে। তাছাড়া মার্কেটে সব সময় স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য প্রচার করার নির্দেশও দেওয়া হয়েছে। ক্রেতাদেরকেও অনুরোধ করা হচ্ছে তারা যেন সামাাজিক দূরত্ব বজায়ে রেখে মাস্ক ব্যবহার করে মার্কেটে প্রবেশ করেন।