করোনা সচেতনতায় প্রবীণ সাংবাদিক সুপ্রিয় ধরের ব্যতিক্রম উদ্যোগ



রাকিবুল ইসলাম রাকিব, উপজেলা করেসপন্ডেট, গৌরীপুর (ময়মনসিংহ)
সাংবাদিক সুপ্রিয় ধর

সাংবাদিক সুপ্রিয় ধর

  • Font increase
  • Font Decrease

প্রবীণ সাংবাদিক সুপ্রিয় ধর বাচ্চু (৬৯) লেখনীর মাধ্যমে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের পাশাপাশি সব সময় চেষ্টা করে গেছেন সমাজ ও মানুষকে সচেতন করার। এবার অদৃশ্য শত্রু করোনার বিরুদ্ধে মানুষকে সচেতন করতে পথে নেমেছেন এই প্রবীণ সাংবাদিক।

করোনা পরিস্থিতিতে জনসাধারণ যেন স্বাস্থ্যবিধি মেনে চলে সে লক্ষে একা একা হেঁটে প্রচারণা চালাচ্ছেন তিনি। পাশাপাশি পথচারী, ব্যবসায়ী ও যানবাহন চালকদের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার (৫ মে) ব্যাগ ভর্তি মাস্ক নিয়ে পৌর শহরে বের হন সুপ্রিয় ধর বাচ্চু। এরপর শহরে মাস্কবিহীন পথচারী ও যানবাহন চালক দেখলে তাদের থামিয়ে মাস্ক পরিয়ে দেন। পাশাপাশি শহরের ব্যবসা-প্রতিষ্ঠান ও দোকানে ঘুরে ঘুরে ব্যাবসায়ী ও ক্রেতাদেরও মাস্ক পরিয়ে দেন তিনি। এসময় তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে অনুরোধ করেন।

সুুুপ্রিয় ধর বাচ্চু বলেন, করোনা পরিস্থিতিতে গৌরীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান বিতরণের জন্য কিছু মাস্ক দেয়। সেটার সাথে আমি নিজের অর্থায়নে কিছু মাস্ক ক্রয় করে শহরে একাই ঘুরে বিতরণ করছি। মানুষকে অনুরোধ করছি স্বাস্থ্যবিধি মেনে চলার। ব্যতিক্রম কিছু করতেই একা হেঁটে প্রচারণা চালাচ্ছি।

গৌরীপুর পাবলিক কলেজের অধ্যক্ষ মোঃ শফিকুল ইসলাম মিন্টু বলেন, করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে চলতে বৃদ্ধ বয়সে বাচ্চু দা প্রখর রোদে একা একা হেঁটে যে প্রচারণা চালিয়েছেন সেটা অত্যন্ত প্রশংসনীয়। আমরা সবাই যদি সচেতনতামূলক প্রচারণা ও সহযোগিতায় এগিয়ে আসি তবে করোনা মোকাবেলা সরকারের জন্য অনেক সহজ হয়ে যাবে।

উল্লেখ্য, সুপ্রিয় ধর বাচ্চুর গ্রামের বাড়ি ময়মনসিংহের গৌরীপুর উপজেলা শালীহর গ্রামে। তিনি ওই গ্রামের শহীদ মধুসূদন ধরের ছেলে। সাংবাদিকতার শুরুতে সুপ্রিয় ধর বাচ্চু প্রথম আলোর গৌরীপুর প্রতিনিধি ছিলেন। পরবর্তীতে তিনি আমার দেশ সংবাদপত্রে ময়মনসিংহ আঞ্চলিক প্রতিনিধি হিসাবে কাজ করেছেন।