বরিশালে নবনির্মিত মেরিন একাডেমি উদ্বোধন



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল
বরিশালে নবনির্মিত মেরিন একাডেমি উদ্বোধন

বরিশালে নবনির্মিত মেরিন একাডেমি উদ্বোধন

  • Font increase
  • Font Decrease

বরিশালে নবনির্মিত বাংলাদেশ মেরিন একাডেমির ক্যাম্পাস উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ মে) সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ মেরিন একাডেমির আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় বরিশাল মেরিন একাডেমির হল রুমে সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, বিভাগীয় কমিশনার সাইফুল হাসান বাদল, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. সাদেকুল আরেফিন, জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার , জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস ও বাংলাদেশ মেরিন একাডেমি বরিশালের কমান্ডেন্ট ক্যাপ্টেন এসএম আতিকুর রহমানসহ মুক্তিযোদ্ধা, মেরিন একাডেমির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।

প্রধানমন্ত্রীর উদ্বোধনের পরপরই প্রধানমন্ত্রীর নাম সম্মলিত বরিশাল মেরিন একাডেমির ফলক উন্মোচন করেন মেয়রসহ অতিথিরা।

বাংলাদেশ মেরিন একাডেমি বরিশালের কমান্ডেন্ট ক্যাপ্টেন এসএম আতিকুর রহমান জানান, বরিশালের কীর্তনখোলা নদীর পূর্ব তীরে কর্নকাঠী এলাকায় ১০ একর জমির ওপর ১২২ কোটি টাকা ব্যয়ে মেরিন একাডেমি নির্মিত হয়েছে। এই ক্যাম্পাসের মধ্যে একাডেমিক ভবন, হোস্টেল, কমাড্যান্ট বাংলো, মসজিদ, জিমনেশিয়াম, খেলার মাঠ ও সুইমিং পুল,পুকুর, লেক, বাগান রয়েছে।

তিনি আরও জানান, মেরিন একাডেমিতে প্রতি ব্যাচে ৫০ জন করে শিক্ষার্থী ভর্তি করা হবে। বরিশাল মেরিন একাডেমির হোস্টেলে ২৪২ জন শিক্ষার্থী থাকার ব্যবস্থা থাকবে ।

মেরিন একাডেমিতে ৪ বছর মেয়াদি কোর্স করে উত্তীর্ণ শিক্ষার্থীরা নৌপথে আন্তর্জাতিক পরিমণ্ডলে জাহাজ পরিচালনা করতে পারবেন । পাশাপাশি এই মেরিন একাডেমি উদ্বোধনের ফলে দক্ষিণাঞ্চলের মানুষের প্রাণ সঞ্চার হয়েছে।