‘বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনা পরিষদ ভুয়া সংগঠন’



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনা পরিষদ একটি ভুয়া সংগঠন বলে দাবি করেছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদ। তিনি বুধবার (০৫ মে) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে এ বিষয়ে সতর্ক করেন। একইসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম ব্যবহার করে এই সংগঠন গঠন করায় জড়িতদের বিরুদ্ধে দ্রুত আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদের ফেসবুক স্ট্যাটাসটি বার্তা২৪.কম এর পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো :

‘সতর্কবার্তা : বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনা পরিষদ নামের কোনো অনুমোদিত সংগঠন নেই। এর কোনো আইনি ভিত্তি নেই। এই সংগঠনের ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবগতই না। এটি একটি ভুঁইফোড় সংগঠন। যে বা যারা এই সংগঠনের হর্তাকর্তা হিসেবে নিজেদের পরিচয় দিচ্ছেন, তাঁদের বিরুদ্ধে দ্রুতই আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে শাহ আলী ফরহাদ বলেন, বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনা পরিষদের বিষয়টি আমরা পুলিশ প্রশাসনকে বুঝিয়ে দিয়েছি। তারা তাদের মতো করে আইনি ব্যস্থা নেবে।

এছাড়াও যে সব সংগঠন অনুমতি না নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদের নাম ব্যবহার করে, তাদের বিরুদ্ধে আমরা প্রধানমন্ত্রীর দফতর থেকে আইনি ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

তবে এ বিষয়ে ‘বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনা পরিষদ’ এর প্রতিষ্ঠতা সভাপতি মো. মনির হোসেন বার্তা২৪.কম-কে জানান, এই সংগঠনটি এমনি এমনি হয়নি, অনেক ত্যাগ এবং সংগ্রামের বিনিময়ে আজকে এতো বড় অবস্থানে এসেছে। শুধু করোনা মহামারি নয় যে কোন পর্যায়ে সাধারণ মানুষের পাশে থেকে কাজ করেছে এই সংঠনের নেতারা। কেউ এই সংগঠনের নেতাদের নামে কোন প্রকার অভিযোগ দেখাতে পারবে না। আজকে যেহেতু এই অবস্থানে আসার পর এমন কথা উঠেছে, তাই আইনিভাবেই আমরা এর মোকাবিলা করব। বিস্তারিত সিদ্ধান্ত আমরা আলোচনা করে জানাব।