রংপুর বিভাগে এক মাস পর সর্বনিম্ন করোনা রোগী শনাক্ত



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রংপুর বিভাগে একদিনে নতুন করে ১৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। গত এক মাসে এটিই সর্বনিম্ন শনাক্ত। এ নিয়ে বিভাগে ১ লাখ ২৬ হাজার ৮৫৪ জনের নমুনা পরীক্ষা করে মোট ১৮ হাজার ১২৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। একই সময়ে ৩৫৫ জনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (৬ মে) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আহাদ আলী বলেন, এক মাস পর গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগে সর্বনিম্ন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এদিন ২৫৪ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের দেহে করোনা শনাক্ত হয়।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূ্ত্র জানায়, ২৪ ঘণ্টায় বিভাগের দিনাজপুরে ৮, কুড়িগ্রামে ৫, রংপুরে ২, ঠাকুরগাঁয় ও নীলফামারী জেলায় একজন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

এ নিয়ে এখন পর্যন্ত দিনাজপুর জেলায় ৫ হাজার ৪শ’ ৬২ জন আক্রান্ত ও ১শ’ ২৮ জনের মৃত্যু, রংপুর জেলায় ৪ হাজার ৭শ” ২৬ জন আক্রান্ত ও ৮২ জনের মৃত্যু, ঠাকুরগাঁও জেলায় ১ হাজার ৬শ’ ৪৯জন আক্রান্ত ও ৩৮ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ১ হাজার ৭শ’ ১৮ জন আক্রান্ত ও ২১ জনের মৃত্যু, নীলফামারী জেলায় ১ হাজার ৫শ’ ৩৩ জন অক্রান্ত ও ৩৪ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ১ হাজার ১শ’ ৬৫ জন আক্রান্ত ও ১৮ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ১ হাজার ৪৬ জন আক্রান্ত ও ১৩ জনের মৃত্যু, পঞ্চগড় জেলায় ৮শ’ ২৯ জন আক্রান্ত এবং ২০ জনের মৃত্যু হয়েছে।

রংপুর বিভাগের ৮ জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু দিনাজপুরে। এছাড়া সবচেয়ে কম আক্রান্ত পঞ্চগড়ে এবং মৃত্যু লালমনিরহাট জেলায়।