অসহায়দের মাঝে বিতরণের জন্য ডিএসসিসির কাউন্সিলরা টাকা পাচ্ছেন



সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

আসন্ন পবিত্র ঈদুল ফিতরকে আনন্দময় করতে অসহায়দের মাঝে বিতরণের জন্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৭৫ ওয়ার্ডের কাউন্সিলরগণ এক লাখ টাকা করে পাচ্ছেন। পাশাপাশি প্রতিটি সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলরগণ পাবেন ৫০ হাজার টাকা।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত এক অফিস আদেশে তিনি এতথ্য জানিয়েছেন, পবিত্র ঈদুল ফিতর আনন্দময় করার জন্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রতিটি ওয়ার্ডের (৭৫) কাউন্সিলরগণ ৭৫ লাখ টাকা এবং প্রতিটি সংরক্ষিত আসনের (২৫) মহিলা কাউন্সিলরগণ ৫০ হাজার টাকা করে মোট ১২ লাখ ৫০ হাজার টাকা বরাদ্দ পাবেন। সবমিলিয়ে এই টাকার পরিমান ৮৭ লাখ ৫০ হাজার টাকা। গত ৫ মে এটি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২০২০-২০২১ অর্থবছরে বাজেটে বরাদ্দকৃত মেয়রের ঐচ্ছিক তহবিল খাত হতে অনুমোদন দেওয়া হয়েছে।

এই টাকাগুলো কিভাবে কাউন্সিলরগণ বিতরণ করবেন এই বিষয়ে সচিব আকরামুজ্জামান অফিস আদেশে বলেছেন, কোন পরিবারকে সর্বোচ্চ ৫ হাজার টাকা পর্যন্ত আর্থিক অনুদান প্রদান করা হবে। আর্থিক অনুদান চেকের মাধ্যমে পরিশোধ করতে হবে। আর্থিক অনুদানের জন্য বিবেচ্য ব্যক্তি-পরিবার প্রধানের জাতীয় পরিচয়পত্র বা জন্মনিবন্ধন থাকতে হবে। চেক বিতরণের মাস্টাররোল আঞ্চলিক নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধান সমাজকল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তার দফতরে প্রেরণ করতে হবে। সেই সঙ্গে উপকারভোগীকে সংশ্লিষ্ট ওয়ার্ডের ভোটার হতে হবে।