স্বাস্থ্যবিধি না মানায় বন্ধ হলো রাজউক কমার্শিয়াল মার্কেট



সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি না মানায় উত্তরা রাজউক কমার্শিয়াল কমপ্লেক্স বন্ধ করে দিয়েছেন মেয়র মো. আতিকুল ইসলাম।

রোববার (০৯ মে) বিকেলে শপিং মল ও মার্কেটগুলোতে স্বাস্থ্যবিধি প্রতিপালন হচ্ছে কি না সরেজমিনে পরিদর্শনে যান মেয়র। এসময় উত্তরার রাজউক কমার্শিয়াল কমপ্লেক্সে ক্রেতা বিক্রেতাদের উপচে পড়া ভিড় যা সরকার ঘোষিত স্বাস্থ্যবিধির পরিপন্থী।

অনেক দোকানে নেই হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক। অনেক ক্রেতা-বিক্রেতা মাস্ক ছাড়াই বেচাকেনা করছেন যা সরকার ঘোষিত স্বাস্থ্যবিধির সম্পূর্ণ পরিপন্থী। তাই মার্কেটটি বন্ধ করে দেওয়া হয়।

অভিযানে মেয়রসহ ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ মার্কেটে ঢুকে দেখতে পান সেখানে স্বাস্থ্যবিধি মানতে অনেকের অনিহা, তেমন সতর্কতা পালন করা হচ্ছে না। এছাড়া প্রবেশদ্বার গুলোতে হ্যান্ড স্যানিটাইজার বা স্বাস্থ্যবিধি মানতে কোন ধরনের উদ্যোগ নেইনি মার্কেট কর্তৃপক্ষ। এ অবস্থায় সার্বিক দিক বিবেচনা করে উত্তরার আজমপুরের রাজউক কর্মচারী কমার্শিলায় কমপ্লেক্স বন্ধ করে দিতে নির্দেশ প্রদান করেন মেয়র আতিকুল ইসলাম।

মেয়রের এমন নির্দেশনার পর ডিএনসিসির পক্ষ থেকে মাইকিং করে মার্কেটটি বন্ধ করে দিতে বলা হয়। সেই সঙ্গে সব দোকানে দোকানে গিয়ে দোকানগুলো বন্ধ করে দিতে নির্দেশ দেওয়া হয়। এ অবস্থায় বাধ্য হয়ে দোকানমালিকরা দোকানগুলো বন্ধ করতে শুরু করেন।

অভিযানে অংশ নিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, উত্তরার আজমপুরের রাজউক কর্মচারী কমার্শিলায় কমপ্লেক্সে কোন ধরনের স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। তাই আমরা মার্কেটটি আপাতত বন্ধ করে দিচ্ছি। মার্কেট কর্তৃপক্ষের দিক থেকে যখন আমাদের কাছে আন্ডারটেকিং এর মাধ্যেমে জানাবে যে তারা মার্কেটে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে সার্বিক কার্যক্রম হাতে নিয়েছে, তখন আমরা মার্কেট খুলে দিব। এর আগ পর্যন্ত এই মার্কেট বন্ধ থাকবে।