মানিকগঞ্জে ঘাটমুখী গাড়ি ঘুরিয়ে দিচ্ছে বিজিবি



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ
মানিকগঞ্জে ঘাটমুখী গাড়ি ঘুরিয়ে দিচ্ছে বিজিবি

মানিকগঞ্জে ঘাটমুখী গাড়ি ঘুরিয়ে দিচ্ছে বিজিবি

  • Font increase
  • Font Decrease

মানিকগঞ্জের প্রবেশদ্বার বারবারিয়া ব্রীজের পশ্চিম প্রান্ত থেকে পাটুরিয়া ফেরিঘাটমুখী ব্যক্তিগত প্রাইভেটকারসহ অন্যান্য গাড়িগুলো ঘুরিয়ে দিচ্ছে বিজিবি। তবে পায়ে হেঁটেই রওনা হয়েছেন হাজার হাজার যাত্রী।

মঙ্গলবার (১১ মে) দুপুরে সরেজমিনে এমন ঘটনা দেখা যায়।

বিজিবি টহল এলাকার দায়িত্বরত ম্যাজিস্ট্রেট সাটুরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাবিহা ফাতেমা তুজ জহুরা বলেন, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী ফেরিঘাটমুখী সকল যানবাহন ফিরিয়ে দেওয়া হচ্ছে। তবে এরপরও পায়ে হেঁটে অনেক যাত্রীরাই ঘাটের দিকে যাচ্ছেন বলে জানান তিনি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশন আরিচা কার্যালয়ের ডিজিএম জিল্লুর রহমান বলেন, লাশবাহী অ্যাম্বুলেন্স পারাপারের জন্য ২-১টা ছোট ফেরি নৌরুটে চলাচল করছে। ওই ফেরিতে করে কিছু কিছু যাত্রী নৌরুট পারাপার হচ্ছে। তবে যাত্রীদের জন্য আলাদাভাবে কোন ফেরি চলছে না।

   

চালের বস্তায় লিখতে হবে উৎপাদন-মেয়াদোর্ত্তীণের তারিখ



ডিস্ট্রিক করেসপনডেন্ট, বার্তা২৪.কম, খুলনা
ছবি: বার্তা ২৪.কম

ছবি: বার্তা ২৪.কম

  • Font increase
  • Font Decrease

চালের বস্তায় রাইস মিল হতে উৎপাদন-মেয়াদোর্ত্তীণের তারিখ ও বিক্রয়মূল্য লিখতে হবে। খুলনা জেলা আইন-শৃঙ্খলা কমিটির এপ্রিল মাসের সভায় এ তথ্য জানানো হয়েছে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) সকালে জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীনের সভাপতিত্বে সার্কিট হাউজের সম্মেলনকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. ওয়ালিদ বিন হাবিব সভায় জানান, চালের বস্তায় রাইস মিল হতে উৎপাদন-মেয়াদোর্ত্তীণের তারিখ ও বিক্রয়মূল্য লেখার বিষয়টি সম্প্রতি চালু হয়েছে। চালের বাজারমূল্য নিয়ন্ত্রণে ভোক্তা অধিকার দপ্তরের তদারকি অভিযান অব্যাহত থাকবে।

সভায় অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) সুশান্ত সরকার জানান, জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে জেলা পুলিশ তৎপর রয়েছে। আদালতে বিচারাধীন মামলার ক্ষেত্রে পুলিশ বিভাগে কর্মরত সাক্ষীদের যথা নিয়মে কোর্টে হাজিরার বিষয়টি নিশ্চিত করতে অধিকতর গুরুত্ব প্রদান করা হচ্ছে।

সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মীর আলিফ রেজা, খুলনা মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার গোপীনাথ কানজিলাল, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

;

দর্শনায় রেললাইনের পাশে মিলল যুবকের মরদেহ



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চুয়াডাঙ্গা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চুয়াডাঙ্গার দর্শনায় রেললাইনের পাশে দিলীপ কুমার (২৮) নামের এক যুবকের মরদেহ পাওয়া গিয়েছে। মরদেহটি উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ। 

মঙ্গলবার (১৬ এপ্রিল) সকালে দর্শনা হল্ট স্টেশন সংলগ্ন রেললাইনের পাশে পড়েছিল ওই যুবকের মরদেহ। এছাড়া মরদেহের পাশ থেকে একটি মোটরসাইকেলও উদ্ধার করা হয়েছে।

নিহত দিলীপ কুমার হালদার মেহেরপুর জেলার মুজিবনগর উপজেলার মহাজনপুর ইউনিয়নের কোমরপুর গ্রামের কার্তিক হালদারের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে দর্শনা রেলওয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আতাউর রহমান বলেন, মঙ্গলবার সকালে রেললাইনের পাশ থেকে অজ্ঞাত এক যুবকের রক্তাক্ত মরদেহ উদ্ধার করা হয়। পরে তার পরিচয় পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, আনুমানিক রাত একটার দিকে ট্রেনের ধাক্কায় তার মৃত্যু হয়েছে। মরদেহের পাশ থেকে মোটরসাইকেল উদ্ধারের বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, শুনেছি দর্শনা থানা পুলিশ একটি মোটরসাইকেল উদ্ধার করেছে। বিস্তারিত জানতে আমরা কাজ করছি।

তিনি আরও বলেন, মরদেহের ময়নাতদন্তের জন্য চুয়াডাঙ্গা সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ জানা যাবে।

;

যশোরে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, যশোর
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

যশোর শহরের ষষ্ঠীতলা এলাকার বসন্ত কুমার সড়কে একটি ভাড়া বাড়ি থেকে আশিকুর রহমান হৃদয় (২৪) নামে এক টাইলস মিস্ত্রির অর্ধগলিত ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (১৬ এপ্রিল) বেলা ১১টার দিকে মরদেহটি উদ্ধার করা হয়।

স্বজনদের দাবি, ২/৩ দিন আগে তিনি গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেন। কিন্তু বাড়িতে কেউ না থাকায় বিষয়টি জানাজানি হয়নি। তিনি একই এলাকার মনিরুজ্জামান মনি মিয়ার ছেলে।

নিহতের স্ত্রী পিয়া বেগম জানান, ঈদের আগের দিন সংসারে অশান্তি হয়। যে কারণে বাপের বাড়ি চলে গিয়েছিলাম। ঈদের দিন শ্বশুর বাড়িতে (পিয়ার বাবার বাড়ি) গিয়েছিলেন আশিকুর কিন্তু খেয়ে আর দেরি করেনি। ঈদের দু’একদিন পরে গলায় ফাঁস নিতে পারেন।

আজ সকালে প্রতিবেশি ঘর থেকে দুর্গন্ধ পেয়ে আশপাশের লোকজন ডেকে জানালা খুলে তাকে ঝুলে থাকতে দেখে পুলিশে খবর দেন। পরে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

;

বার্তা২৪.কমে প্রতিবেদন: সেই অর্পিতার অস্ত্রোপচারের টাকা দিলেন ডিসি



স্পেশাল করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, চট্টগ্রাম ব্যুরো
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

অসুস্থ মেয়ে অর্পিতা দাশের অস্ত্রোপচারের জন্য বহু কষ্টে ৫০ হাজার টাকা জমিয়েছিলেন মা সুগন্ধা দাশ। যত্ন করে সেই টাকাটা রেখেছিলেন আলমারির ড্রয়ারে। কিন্তু একদিন আগে আগুনে অন্য সবকিছুর সঙ্গে পুড়ে ছাই হয়ে যায় সেই টাকাও। এতে হাসপাতালে চিকিৎসাধীন মেয়ের অস্ত্রোপচার কীভাবে করবেন, সেই চিন্তায় পোড়া ঘরের সামনে কেঁদেই চলেছিলেন চল্লিশোর্ধ্ব এই স্বামীহারা নারী। মায়ের সেই দুঃখের গল্প তুলে ধরেছিল বার্তা২৪.কম।

সেই প্রতিবেদনটি ছড়িয়ে পড়তেই নানা দিক থেকে অর্পিতাকে সহযোগিতা করতে অনেকেই এগিয়ে আসতে চান। এই প্রতিবেদককে ফোন করেও বহুজন অর্পিতার পাশে দাঁড়ানোর কথা বলেন। তবে অর্পিতার আপাতত আর সহযোগিতা লাগছে না। কেননা, পুড়ে যাওয়া ৫০ হাজার টাকা অর্পিতার মায়ের হাতে তুলে দিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। পাশাপাশি তিনি অর্পিতার চিকিৎসার বিষয়েও উদ্যোগ নেবেন বলে তার মাকে আশ্বস্ত করেছেন।

জানতে চাইলে জেলা প্রশাসক বার্তা২৪.কমকে বলেন, ‘বন্দর হাসপাতালে চিকিৎসাধীন মেয়ের অস্ত্রোপচারের জন্য অনেক কষ্টে ৫০ হাজার টাকা জমিয়েছিলেন মা সুগন্ধা দাশ। কিন্তু আগুনে সেই টাকাটা পুড়ে যায়। আমরা গণমাধ্যমে খবর দেখার পর এই মাকে মেয়ের চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ৫০ হাজার টাকা তুলে দিয়েছি। পাশাপাশি আমি বন্দর হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গেও কথা বলব, যাতে কম খরচে কীভাবে অর্পিতার চিকিৎসার ব্যবস্থা করা যায়।’

মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে ফিরিঙ্গিবাজার ওয়ার্ডের টেক পাড়া ও এয়াকুব নগরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যান জেলা প্রশাসক। এসময় তিনি অর্পিতার মাসহ ক্ষতিগ্রস্ত জনসাধারণের মাঝে মানবিক সহায়তা তুলে দেন।

২০১৭ সালে স্বামী পরিমল দাশকে হারান সুগন্ধা। এরপর থেকে ছেলে ও মেয়ের কথা ভেবে আর বিয়েমুখী হননি এই নারী। বড় ছেলের বয়স মাত্রই ২০। তিনি অবশ্য এখনো তেমন কিছু করেন না। আর ১৬ বছরের মেয়ে অর্পিতা নবম শ্রেণিতে পড়ছে পাথরঘাটা বালিকা উচ্চবিদ্যালয়ে। বন্দর হাসপাতালে দৈনন্দিন ভিত্তিতে কাজ করা মায়ের আয়েই চলছিল অর্পিতাদের সংসার। এর মধ্যে অর্পিতা অসুস্থ হয়ে পড়ায় আরও বিপাকে পড়েছিলেন মা। তবে জেলা প্রশাসকের সহায়তা পাওয়ার পর আপাতত তার সেই দুশ্চিন্তা কমে গেছে।

জেলা প্রশাসক অর্থ সহায়তা তুলে দেওয়ার সময় তাই আবেগ ধরে রাখতে পারেননি সুগন্ধা দাশ। তিনি এ সময় কেঁদে ফেলেন। সুগন্ধা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধামন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘অনেক কষ্টে মেয়ের অস্ত্রোপচারের জন্য টাকাটা জমিয়েছিলাম। কিন্তু আগুন আমার সবকিছুই ছাই করে দিয়েছে। এখন আমাকে ডিসি মহোদয় পুড়ে যাওয়া ৫০ হাজার টাকা সহায়তা করেছেন। এ জন্য প্রধানমন্ত্রী ও ডিসি মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা। আর যে সাংবাদিক ভাইয়েরা আমার দুর্দশার বিষয়টি সবার সামনে তুলে ধরেছেন তাদের ঋণও শোধ করতে পারব না।’

;