ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৪০ কিলোমিটার যানবাহনের চাপ



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

আসন্ন ঈদকে সামনে রেখে ঘরমুখো মানুষ বাড়ি ফিরতে শুরু করায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পূর্ব কালিহাতী থেকে মির্জাপুর পর্যন্ত প্রায় ৪০ কিলোমিটার এলাকাজুড়ে যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হয়েছে। এতে কোথাও যানজট আবার কোথাও যানবাহনগুলো থেমে থেমে চলছে।

মঙ্গলবার (১১ মে) সকাল থেকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের কালিহাতী উপজেলা বঙ্গবন্ধু সেতু পূর্বপাড় থেকে মির্জাপুর পর্যন্ত সড়কে যানবাহনের চাপ রয়েছে।

মহাসড়কে প্রচুর মাইক্রো, প্রাইভেট কারসহ ব্যক্তিগত ও ট্রাক চলাচল করতে দেখা গেছে। এছাড়া স্বাভাবিক সময়ের চেয়ে গণপরিবহন চলাচল কম থাকায় ভোগান্তিতে পড়েছেন ঈদে ঘরমুখো মানুষ।

সকালের দিকে মহাসড়কে যানবাহনের চাপ কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের চাপ কয়েকগুণ বেড়েছে। বঙ্গবন্ধু সেতু পূর্বপার থেকে মির্জাপুর পর্যন্ত প্রায় ৪০ কিলোমিটার এলাকাজুড়ে থেমে থেমে যান চলাচল করছে। অন্যদিকে দূরপাল্লার গণপরিবহন বন্ধ থাকায় চরম ভোগান্তির শিকার হচ্ছেন মানুষ।

ঈদ যত ঘনিয়ে আসছে, মহাসড়কে যানবাহনের চাপও ততই বাড়ছে। সরকার ঘোষিত দূরপাল্লার গণপরিবহন বন্ধ থাকলেও সেটি মানছেন না মানুষ। ব্যক্তিগত পরিবহনের পাশাপাশি ট্রাক, মাইক্রোবাস, পিকআপে করেই প্রিয়জনের সঙ্গে ঈদ আনন্দ করতে বাড়ি ছুটছেন তারা। 

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত জানান, মহাসড়কে গাড়ির চাপ থাকলেও হাইওয়ে পুলিশের ১০টি টিম তৎপর রয়েছে। যাতে কোনো যানজট সৃষ্টি না হয়।