পর্যটন কেন্দ্র বন্ধ থাকলেও মহাস্থানগড়ে মানুষের ঢল!



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া
পর্যটন কেন্দ্র বন্ধ থাকলেও মহাস্থানগড়ে মানুষের ঢল!

পর্যটন কেন্দ্র বন্ধ থাকলেও মহাস্থানগড়ে মানুষের ঢল!

  • Font increase
  • Font Decrease

করোনা সংক্রমন রোধে সকল পর্যটন কেন্দ্র বন্ধ থাকলেও বগুড়ার মহাস্থান গড়ে মানুষের ঢল নেমেছে। স্বাস্থ্যবিধি উপেক্ষা করে ঈদের দিন বিভিন্ন বয়সী মানুষ ভিড় করছে পর্যটন কেন্দ্র মহাস্থানগড়ে।

শুক্রবার (১৪ মে)  ঈদের দিন মহাস্থানগড় এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

সরকারি বিধি নিষেধ অনুযায়ী মহাস্থানগড় জাদুঘর বন্ধ থাকায় লোকজন ভিতরে প্রবেশ করতে পারছেন না। তারপরেও শাহ সুলতান(রঃ) বলখী এর মাজার, জিয়োৎ কুপ ছাড়াও বিভিন্ন দর্শনার্থী স্থান গুলোতে লোকজন প্রবেশ করছে বিকল্প পথে। বেলা বাড়ার সাথে সাথে লোকজনের ভিড় বাড়তে দেখা গেছে।

বগুড়া শহর ছাড়াও আশেপাশের এলাকা থেকে লোকজন আসতে দেখা গেছে। পরিবহন বন্ধ থাকায় লোকজন ব্যাটারি চালিত ভ্যান রিকশা,মোটরসাইকেল  ও ভটভটি যোগে মহাস্থান গড়ে ভিড় করছে।

স্থানীয়রা জানান বিকেল ভিড় আরো বাড়বে। দূর দূরান্তে থেকে বিভিন্ন বয়সী মানুষ এখানে ভিড় করবে রাত পর্যন্ত। প্রতি বছরই ঈদের দিন মহাস্থান গড়ে  অসংখ্য মানুষ ভিড় করায় সেখানে বখাটে ও টাউট বাটপারদের তৎপরতাও থাকে। ফলে নানা ধরনের অপ্রীতিকর ঘটনাও ঘটে থাকে। মহাস্থান গড়ে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য সেখানে একটি পুলিশ ক্যাম্প থাকলে এবার ক্যাম্পে পুলিশের উপস্থিতি নাই। দুই মাস আগে ক্যাম্পের সকল পুলিশ সদস্যদেরকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে অজ্ঞাত কারণে।

শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম বার্তা ২৪.কমকে বলেন করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ক্যাম্পের পুলিশ প্রত্যাহার করা হয়।তবে অল্প দিনের মধ্যেই পুলিশ সদস্যরা ক্যাম্পে ফিরবেন।