নিখোঁজ আবু ত্ব-হার সন্ধানের দাবিতে রংপুরে মানববন্ধন



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
মানববন্ধন

মানববন্ধন

  • Font increase
  • Font Decrease

রংপুর থেকে ঢাকা যাওয়ার পথে তিন সঙ্গীসহ নিখোঁজ আলোচিত বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনানের সন্ধানের দাবিতে রংপুরে মানববন্ধন ও সমাবেশ করা হয়েছে।

মঙ্গলবার (১৫ জুন) বিকালে নগরীর প্রেসক্লাবের সামনে এ কর্মসূচির আয়োজন করা হয়। এতে সচেতন নগরবাসীর ব্যানারে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন।

এ সময় বক্তারা বলেন, রাজধানী থেকে গাড়িসহ চারটি মানুষ এভাবে নিখোঁজ হয়ে গেল অথচ ঘটনার ছয় দিন পরেও তাদের কোনো সন্ধান দিতে পারছে না আইনশৃঙ্খলা বাহিনী। এতে তাদের পরিবারসহ আমরা রংপুরবাসী উদ্বিগ্ন ও শঙ্কিত।

বক্তারা আরও বলেন, একজন তরুণ ইসলামিক স্কলার কোনো ভাবেই গুম হতে পারেন না। তার যাতে কোন ক্ষতি না হয় সেটি সরকারকেই নিশ্চিত করতে হবে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (১০ জুন) বিকাল চারটার দিকে তিন সঙ্গীসহ আদনান রংপুর থেকে ভাড়া করা একটি গাড়িতে ঢাকায় রওনা দেন। রাতে মোবাইল ফোনে সর্বশেষ কথা হলে আদনান সাভারে যাচ্ছেন বলে তার মাকে জানান। এরপর রাত ২টা ৩৬ মিনিটে স্ত্রী হাবিবা নূরের সঙ্গে মোবাইল ফোনে কথা হয় আবু ত্ব-হা মোহাম্মদ আদনানের। এ সময় তিনি ঢাকার গাবতলীতে আছেন বলে জানান। তারপর থেকেই তার ফোন বন্ধ থাকায় আর যোগাযোগ করা সম্ভব হয়নি। এ সময় ত্ব-হার সঙ্গে আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দীন ছিলেন। ওই রাত থেকে তাদের মোবাইল ফোনও বন্ধ রয়েছে।

এরপর সম্ভাব্য সব জায়গায় খোঁজাখুঁজি শেষে তাকে না পেয়ে শুক্রবার সন্ধ্যায় রংপুর কোতোয়ালি থানায় জিডি করেন তার মা আজেদা বেগম। কিন্তু গত ছয় দিনেও তাদের কোনো সন্ধান দিতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী।