নোবিপ্রবির সেই কর্মকর্তাকে শোকজ



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নোয়াখালী
জিয়াউর রহমান সম্রাট

জিয়াউর রহমান সম্রাট

  • Font increase
  • Font Decrease

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা উন্নয়ন ও ওয়ার্কস (ডিপিডি) দফতরের সহকারী পরিচালক জিয়াউর রহমান সম্রাটকে (৩৫) কারণ দর্শাতে বলেছে (শোকজ) বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২২ জুন) বিষয়টি নিশ্চিত করেন নোবিপ্রবির রেজিস্ট্রার প্রফেসর ড. মো. আবুল হোসেন।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে কর্মস্থলে অনুপস্থিত থাকায় তাকে শোকজ করা হয়।

তিনি আরও জানান, জেলা পুলিশ সুপারের কাছে তার মামলার কাগজ পত্র চাওয়া হয়েছে। মামলার কাগজপত্র হাতে পেলে পরবর্তী ধাপে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

এ বিষয়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. দিদার উল আলম বলেন, মদপানের ছবি সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া এবং কর্মস্থলে অনুপস্থিত থাকায় তাকে শোকজ করা হয়েছে। দশ কার্য দিবসের মধ্যে তাকে ওই শোকজের জবাব দিতে বলা হয়েছে।

একাধিক সূত্রে জানা যায়, সম্রাট গত তিনবছর বিশ্ববিদ্যালয়ে চাকরিতে অনুপস্থিত। কিন্তু প্রতি মাসে রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন উত্তোলন করতেন।

উল্লেখ্য, সম্প্রতি গত (১৭ জুন) রাত ১২টা ৮মিনিটে সম্রাট ফেসবুকে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে অশ্লীল মন্তব্য করে পুলিশের হাতে আটক হয়। পরে পুলিশ তাকে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে কারাগারে প্রেরণ করে। এই নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্রাটের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অনুরোধ জানাচ্ছেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।