নোয়াখালী কোভিড হাসপাতালে চারজনের মৃত্যু



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নোয়াখালী
নোয়াখালী কোভিড হাসপাতালে চারজনের মৃত্যু

নোয়াখালী কোভিড হাসপাতালে চারজনের মৃত্যু

  • Font increase
  • Font Decrease

নোয়াখালীর কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে ও উপসর্গে এক নারীসহ চারজনের মৃত্যু হয়েছে।

গতকাল মঙ্গলবার (২২ জুন) সকাল আটটা থেকে বুধবার (২৩ জুন) সকাল আটটা পর্যন্ত এসব মৃত্যুর ঘটনা ঘটে। এর মধ্যে করোনায় মারা গেছেন একজন ও উপসর্গ নিয়ে মারা গেছেন তিনজন।

হাসপাতাল সূত্র জানায়, মারা যাওয়া ব্যক্তিরা হলেন লক্ষ্মীপুর সদর উপজেলার নুরুল ইসলাম (৫৫), একই জেলার চন্দ্রগঞ্জের আবদুল মতিন (৭০), নোয়াখালীর চাটখিলের পরানপুরের তাহেরা বেগম (৬০) ও সদর উপজেলার বিনোদপুরের আবু তাহের (৬৫)। এর মধ্যে আবু তাহের ছাড়া বাকিরা মারা গেছেন করোনার উপসর্গ নিয়ে।

করোনা ডেডিকেটেড হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ও সমন্বয়ক নিরুপম দাস বিষয়টি নিশ্চিত করেন।

গত ২৪ ঘণ্টায় জেলায় আরও ১১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৮ দশমিক ৬০ শতাংশ, যা আগের দিনের তুলনায় ১০ শতাংশ বেশি। জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে আজ এ তথ্য জানানো হয়েছে।

করোনা ডেডিকেটেড হাসপাতাল সূত্রে জানা যায়, হাসপাতালে যেসব রোগীকে ভর্তির জন্য আনা হয়, তাদের বেশির ভাগেরই অবস্থা খারাপ থাকে। গত বছর একই সময়ে হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের মধ্যে ১০ শতাংশকে অক্সিজেন সুবিধা দেওয়া লাগত। আর এখন প্রায় ৯০ শতাংশ রোগীকে হাই ফ্লো নাজাল ক্যানুলা অক্সিজেন দিয়েও বাঁচানো সম্ভব হচ্ছে না।

চিকিৎসক নিরুপম দাস আরও বলেন, কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালে ৫২ জন রোগী ভর্তি আছেন। এর মধ্যে ৩৮ জন করোনায় আক্রান্ত। বাকিরা করোনার উপসর্গ নিয়ে ভর্তি হয়েছেন। গত ২৪ ঘণ্টায় ছয়জন করোনা রোগী এবং করোনার উপসর্গ নিয়ে পাঁচজন রোগী ভর্তি হয়েছেন।

জেলা সিভিল সার্জন চিকিৎসক মাসুম ইফতেখার জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হারও বেশি ছিল এবং গত ৪৮ ঘন্টায় করোনায় তিনজনের মৃত্যু হয়েছে।