বিধিনিষেধ না মানায় রাজধানীতে গ্রেফতার ১০৭৭ জন



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

কঠোর লকডাউনে বিধিনিষেধ অমান্য করে জরুরি প্রয়োজন ছাড়া বাইরে ঘুরতে বের হওয়ায় এক হাজার ৭৭ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। পাশাপাশি ভ্রাম্যমান আদালত বসিয়ে ৩১৮ জনকে জরিমানা করা হয়েছে ১৬ লাখ ৭৯০ টাকা। আজ পর্যন্ত রাজধানীতে মোট গ্রেফতার হয়েছেন পাঁচ হাজার ২৬৪ জন।

বৃহস্পতিবার (৮ জুলাই) লকডাউনের অষ্টম দিনে অভিযানে এসব ব্যক্তির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয় ডিএমপির আটটি বিভাগ। ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, লকডাউনের অষ্টম দিনে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ডিএমপির ৮টি বিভাগের রমনা, লালবাগ, মতিঝিল, ওয়ারি, তেজগাঁও, মিরপুর, গুলশান ও উত্তরা এলাকায় সরকারি নিয়ম অমান্য করে বাইরে বের হওয়ায় এক হাজার ৭৭ জনকে গ্রেফতার করা হয়েছে। লকডাউনে সড়কে যানবাহন নিয়ে বের হওয়ায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ ৯৩৭টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয়েছে ২১ লাখ ৫৩ হাজার ৫০০ টাকা।

তিনি আরও বলেন, সরকার করোনার সংক্রমণ রোধে চলমান বিধিনিষেধ বাস্তবায়নে আজ অষ্টম দিনেও রাজধানী জুড়েই সক্রিয় ছিল আইনশৃঙ্খলা বাহিনী। রাজধানীতে সরকারি বিধিনিষেধ উপেক্ষা করে অকারণে ও নানা অজুহাতে ঘর থেকে বের হওয়ায় এবং লকডাউনের মধ্যে প্রতিষ্ঠান খোলা রাখায় ৩১৮ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১৬ লাখ ৭৯০ টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য, গতকাল বুধবার লকডাউনের সপ্তম দিনে সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) হাতে গ্রেফতার হন এক হাজার ১০২ জন। ২৪৫ জনকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয় এক লাখ ৭১ হাজার ৯৮০ টাকা। এছাড়া ট্রাফিক বিভাগ কর্তৃক ৮০৪টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয় ১৮ লাখ ৬৮ হাজার ৫০০ টাকা।