লকডাউনে বিয়ে, রাজবাড়ীতে দুই পরিবারকে জরিমানা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী
লকডাউনে বিয়ে, রাজবাড়ীতে দুই পরিবারকে জরিমানা

লকডাউনে বিয়ে, রাজবাড়ীতে দুই পরিবারকে জরিমানা

  • Font increase
  • Font Decrease

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে বিয়ের আয়োজন করায় রাজবাড়ীতে দুই পরিবারের কাছ থেকে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় স্বাস্থ্যবিধি না মানায় আরও একজনের কাছ থেকে দুই হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

শুক্রবার (২৪ জুলাই) রাজবাড়ী জেলা প্রশাসকের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হাবিবুল্লাহ হাবিব এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

তিনি জানান, করোনা সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মেনে চলার প্রতি কঠোর অবস্থানে প্রশাসন। এ নির্দেশনা অমান্য করে রাজবাড়ী পৌর এলাকর ভবানিপুর গ্রামের সাব্বির শেখের বাড়িতে ও বড়লক্ষীপুর এলাকার রমজান আলীর বাড়িতে বিয়ের ধুমধাম আয়োজন করা হয়। এমন সংবাদের ভিত্তিতে আমরা সেখানে উপস্থিত হই।

তিনি আরও বলেন, সেখানে গিয়ে দেখি বিয়ের সকল আয়োজন স্বাভাবিক সময়ের ন্যায় চলছে। পরে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে অনুষ্ঠান করার অপরাধে বড় লক্ষীপুরের রমজান আলীকে ২০ হাজার ও ভবানিপুরের সাব্বির শেখকে ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং স্বাস্থবিধি না মানায় অপর আরেকজনকে ২ হাজর টাকা জরিমানা করা হয়। এ সময় বিয়ের সকল আয়োজনও বন্ধ করে দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় সবাইকে সামাজিক দূরত্ব বজায় রেখে রাস্তায় চলাচল এবং মুখে মাস্ক ব্যবহার করার জন্য সচেতন করা হয়।