২৪ ঘণ্টায় শতাধিক ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত কমপক্ষে আরও ১০৪ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

এ নিয়ে দেশে মোট এক হাজার ৫৭৪ জনের ডেঙ্গু ধরা পড়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর (ডিজিএইচএস)।

শনিবার (২৪ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এবং স্বাস্থ্য তথ্য ইউনিটের (এমআইএস) সহকারী পরিচালক (মেডিক্যাল) ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

গত ২৪ ঘণ্টায় ভর্তি হওয়া ১০৪ জন রোগীর মধ্যে সরকারি ও স্বায়ত্ত্বশাসিত হাসপাতালে ৩১ জন ও বেসরকারি হাসপাতালে ৭৩ জন ভর্তি রয়েছেন। সরকারি ও স্বায়ত্ত্বশাসিত হাসপাতালগুলোর মধ্যে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতালে ২১ জন, ঢাকা শিশু হাসপাতালের ৫ জন, সম্মিলিত সামরিক হাসপাতালে ৯ জন রয়েছেন।

এছাড়া রাজধানীর বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলোতে সর্বমোট ভর্তি ৭৩ জনের মধ্যে হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালে ৭ জন, ইবনে সিনা হাসপাতাল ধানমন্ডিতে ১ জন, স্কয়ার হাসপাতাল ৮ জন, সেন্ট্রাল হাসপাতাল ধানমন্ডিতে ৯ জন, গ্রীন লাইফ হাসপাতালে ৩ জন ,ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতাল কাকরাইলে ৩ জন, খিদমাহ হাসপাতাল খিলগাঁওয়ে ৬ জন, সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ১ জন, এভারকেয়ার হাসপাতালে ৬ জন, আদ-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালে ১৭ জন, ইউনিভার্সেল মেডিকেল কলেজ ও হাসপাতালের ১ জন, বিআরবি হসপিটালস লিমিটেড-এ ১ জন,বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের ২ জন, উত্তরা আধুনিক মেডিকেল কলেজ হাসপাতালে ২ জন, সালাউদ্দিন হাসপাতালে ২ জন,পপুলার মেডিকেল কলেজ হাসপাতালে ৩ জন এবং উত্তরা ক্রিসেন্ট হাসপাতালে ১ জন ভর্তি হন।

পরিসংখ্যানে দেখা গেছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ পর্য়ন্ত রাজধানীসহ সারাদেশে সর্বমোট ১ হাজার ৫৭৪ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ১৪৯ জন রোগী।