সিরাজগঞ্জে ৫শ ছিন্নমূল মানুষকে একবেলা খাবার দিচ্ছেন মিল্লাত এমপি



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিরাজগঞ্জ
সিরাজগঞ্জে ৫শ ছিন্নমূল মানুষকে একবেলা খাবার দিচ্ছেন মিল্লাত এমপি

সিরাজগঞ্জে ৫শ ছিন্নমূল মানুষকে একবেলা খাবার দিচ্ছেন মিল্লাত এমপি

  • Font increase
  • Font Decrease

চলমান লকডাউনে কর্মহীন হয়ে পড়া ছিন্নমূল, হতদরিদ্র ও দিনমজুর মানুষগুলোর মুখে একবেলার খাবার তুলে দিচ্ছেন সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না। দুই সপ্তাহের কঠোর লকডাউন চলাবস্থায় প্রতিদিনই সিরাজগঞ্জ শহরের ৫শ মানুষকে রান্না করা খাবার বিতরণ করা হচ্ছে।

রোববার (২৫ জুলাই) দুপুরে শহরের বাজার স্টেশন চত্বর ও যমুনা নদীর তীরবর্তী পুরাতন জেলখানা ঘাট এলাকায় ভাসমান ও ছিন্নমূল ৫শ মানুষকে মাঝে তৃতীয় দিনের মতো খাবার বিতরণ করা হয়। স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের উদ্যোগে এসব খাবার প্যাকেট বিতরণ করা হয়।

এ সময় সিরাজগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক একরামুল হক, বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের সভাপতি আনিস রহমান, জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব খোকা ও যুবলীগ নেতা সুজিত সরকারসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পৌর আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন জানান, চলমান লকডাউনের ফলে ভাসমান ও ছিন্নমূল মানুষগুলো বাইরে যেতে পারছে না। তারাও কর্মহীন হয়ে পড়েছেন। এসব মানুষের কথা চিন্তা করে স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের ব্যানারে এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. হাবিবে মিল্লাত মুন্না এমপির উদ্যোগে এ খাদ্য সহায়তা প্রদান করা হচ্ছে। আগামী ৫ আগস্ট পর্যন্ত এই খাদ্য সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে।

স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত মুন্না এমপি বলেন, রাজধানী ঢাকাতে “মানুষের পাশে আমরা” শীর্ষক খাদ্য সহায়তা কর্মসূচি শুরু করে স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশন। এ কর্মসূচির মাধ্যমে ঢাকায় ২০০ মানুষের একবেলা খাবারের ব্যবস্থা হয়। এরই ধারাবাহিকতায় সিরাজগঞ্জেও গত শুক্রবার (২৩ জুলাই) থেকে ৫০০ মানুষের মাঝে একবেলার খাবার বিতরণ করা হচ্ছে।

দেশের এ সঙ্কটকালীন সময়ে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, সবাই মিলে এগিয়ে আসার মাধ্যমেই এই বৈশ্বিক সঙ্কট দূর হবে।